বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কক্সবাজারে ফ্লাইট চালু হচ্ছে কাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাসের কারণে দীর্ঘ সময় বন্ধ থাকার পর চালু হচ্ছে কক্সবাজার বিমানবন্দর। আগামী ৩০ জুলাই থেকে এ বিমানবন্দরে ফ্লাইট পরিচালনার অনুমতি দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। এ প্রসঙ্গে বেবিচকের সহকারী পরিচালক (জনসংযোগ) মোহাম্মদ সোহেল কামরুজ্জামান গতকাল মঙ্গলবার জানান, ৩০ জুলাই থেকে কক্সবাজার বিমানবন্দরে ফ্লাইট পরিচালনার অনুমতি দেয়া হয়েছে।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ জানিয়েছে, করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে দীর্ঘ সময় বন্ধ থাকার পর আবার চালু হলেও যাত্রী ও এয়ারলাইন্সগুলোকে মানতে হচ্ছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের স্বাস্থ্যবিধি। দূরত্ব বজায় রাখতে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) উড়োজাহাজের আসন সংখ্যার সর্বোচ্চ ৭৫ শতাংশ যাত্রী বহনের নিয়ম করে দিয়েছে।

এদিকে ইউএস-বাংলা এবং নভোএয়ার এয়ারলাইন্স জানায়, কক্সবাজারে ফ্লাইট পরিচালনায় তারা শতভাগ প্রস্তুত। অনুমতি পেলেই টিকিট বিক্রি শুরু হবে।

উল্লেখ্য, করোনা ভাইরাসের কারণে দীর্ঘ সময় বন্ধ থাকার পর গত ১ জুন থেকে ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও সৈয়দপুর বিমানবন্দরে ফ্লাইট শুরু হয়। যাত্রীদের স্বাস্থ্যগত বিষয় নিশ্চিত করতে বিমানবন্দরে স্বাস্থ্যসেবা ব্যবস্থা না থাকায় সে সময় যশোর, কক্সবাজার, রাজশাহী ও বরিশাল বিমানবন্দর চালু হয়নি। পরবর্তীতে ১১ জুন স্বাস্থ্য ব্যবস্থা নিশ্চিত হওয়ার পর চালু হয় যশোর বিমানবন্দর। এরপর চালু হয় রাজশাহী বিমানবন্দর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন