মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দগ্ধ চিকিৎসকের মৃত্যু

হ্যান্ড স্যানিটাইজার থেকে আগুন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২০, ১২:০০ এএম

রাজধানীর হাতিরপুলে বাসায় হ্যান্ড স্যানিটাইজার থেকে অগ্নিকান্ডে দগ্ধ চিকিৎসক রাজিব ভট্টাচার্য (৩৫) শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে মৃত্যুবরণ করেছেন। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় ইনস্টিটিউটের আইসিইউতে তার মৃত্যু হয়।
শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন জানান, রাজিবের শ্বাসনালীসহ শরীরের ৮৭ শতাংশ দগ্ধ ছিলো। তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিলো। তার স্ত্রীও ২০ শতাংশ দগ্ধ নিয়ে ভর্তি রয়েছেন। বাসার ভেতর হ্যান্ড স্যানিটাইজার আগুনের সংস্পর্শে এই অগ্নিদগ্ধের ঘটনা ঘটেছে বলে আমরা জানতে পেরেছি।
নিহতের স্বজনরা জানান, রাজিবের বাড়ি কুমিল্লা দেবীদ্বার উপজেলার ইস্টগ্রামে। একমাত্র মেয়ে রাজশ্রী ভট্টাচার্যকে (৫) নিয়ে হাতিরপুল ইস্টার্ন প্লাজার পিছনের একটি বাড়ির ৩য় তলায় ভাড়া থাকতেন। তার বাবার নাম লক্ষণ ভট্টাচার্য।
ডা. রাজিব ভট্টাচার্য (৩৬) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নিউরোসার্জারি বিভাগের পোস্ট গ্রাজুয়েশন করছিলেন। আর তার স্ত্রী ডা. অনূসূয়া ভট্টাচার্য (৩২) শ্যামলি সেন্ট্রাল মেডিকেল চক্ষু বিভাগের রেজিস্ট্রার। রাজিবের বন্ধু ডা. সুদীপ দে জানান, গত ২২ জুলাই দিবাগত রাত দেড়টার দিকে বাসায় রাজিব একটি বড় বোতল থেকে হ্যান্ড স্যানিটাইজার ছোট বোতলে ঢালছিলেন। তখন বোতল থেকে স্যানিটাইজার পড়ে গেলে সিগারেটের আগুনের সংস্পর্শে তার শরীরে আগুন ধরে যায়। স্ত্রী তাকে বাঁচাতে গিয়ে দগ্ধ হন। পরে তাদের উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনিস্টিটিউটে ভর্তি করা হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন