শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

করোনায় পাউবোর সাবেক মহাপরিচালক, পপুলারের সাবেক প্রিন্সিপাল ও চলচিত্র পরিচালকের মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২০, ১২:০০ এএম

করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন পানি উন্নয়ন বোর্ডের সাবেক মহাপরিচালক, পপুলার মেডিকেল কলেজের সাবেক প্রিন্সিপাল ও চলচিত্র পরিচালক। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। এদের মধ্যে পানি উন্নয়ন বোর্ডের সাবেক মহাপরিচালক আবুল কালাম আজাদ গতকাল মঙ্গলবার সকাল ৮টায় বগুড়ার টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৬৮ বছর। হাসপাতালের মুখপাত্র আব্দুর রহিম তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, আবুল কালাম আজাদের বাড়ি নওগাঁ সদর উপজেলায়। গত ২০ জুলাই রাত ৯টা ৪১ মিনিটে তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। নমুনা পরীক্ষা করে ২১ জুলাই জানা যায় তিনি করোনায় আক্রান্ত। 

রাজধানীর পপুলার মেডিকেল কলেজের সাবেক প্রিন্সিপাল প্রফেসর ডা. টিআইএম আবদুল্লাহ আল ফারুক গতকাল সকালে মৃত্যুবরণ করেন। চিকিৎসকদের সংগঠন ফাউন্ডেশন ফর ডক্টরস’ সেফটি, রাইটস অ্যান্ড রেসপনসিবিটিজের (এফডিএসআর) যুগ্ম মহাসচিব ডা. রাহাত আনোয়ার চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ঢাকা মেডিকেল কলেজের সার্জারি বিভাগের সাবেক প্রফেসর ও বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান সার্জনসের সিনিয়র কাউন্সিলর ছিলেন প্রফেসর ডা. টিআইএম আবদুল্লাহ আল ফারুক।
ডা. রাহাত আনোয়ার চৌধুরী জানান, এ নিয়ে করোনায় দেশে এখন পর্যন্ত ৭৪ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে। আর করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ১১ জন চিকিৎসক।
এদিকে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন চলচ্চিত্র পরিচালক আফতাব খান টুলু। রাজধানীর ল্যাব এইড হাসপাতালে মঙ্গলবার দুপুরে মারা গেছেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর। টুলুর পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘দায়ী কে?’। ছবিটি ১৯৮৭ সালে মুক্তি পায়। সে ছবির গল্প, চিত্রনাট্য ও সংলাপ লিখেছিলেন যৌথভাবে এটিএম শামসুজ্জামান ও কাজী হায়াৎ। তার পরিচালিত অন্য ছবিগুলো হলো: ‘দুনিয়া’, ‘ফুল আর কাঁটা’, ‘সতীপুত্র আবদুল্লাহ’, ‘আমার জান’ ও ‘ভালোবাসা ভালোবাসা’। শাকিব খান অভিনীত প্রথম সিনেমা ‘সবাই তো সুখী হতে চায়’ তিনি পরিচালনা করেছিলেন। তার মৃতুতে শোক প্রকাশ করেছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি, প্রযোজক সমিতিসহ সিনেমাসংশ্লিষ্ট সংগঠনগুলো।#

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন