শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মাদরাসা শিক্ষাকে যুগোপযোগি করতে হবে : জিএম কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২০, ১২:০০ এএম

বিসিএস পরীক্ষায় সবার অংশগ্রহণ নিশ্চিত করতে মাদরাসা শিক্ষা যুগোপযোগ করার উচিত বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদের। তিনি বলেন, মাদরাসায় লেখাপাড়া করে ছাত্ররা এখন চাকরিসহ সকল ক্ষেত্রে প্রতিযোগিতায় অংশ নিতে পারছে। তাই কওমীসহ সকল মাদরাসা শিক্ষাকে যুগোপযোগি করতে হবে। মাদরাসার ছাত্ররা যেনো বিসিএস পরিক্ষায় অংশ নিতে পারে সেই মানের শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করতে হবে। আলেমদের কথা সাধারণ মানুষ অত্যান্ত গুরুত্বে সাথে অনুধাবন করেন। তাই আলেম সমাজকে জাতীয় পার্টির পাশে থাকতে হবে। গতকাল দলের বনানী অফিসে ইত্তোফাকুল মুসলিমিনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
জিএম কাদের বলেন, বাজার উন্মুক্ত থাকলে কাঁচা চামড়ার প্রকৃত মূল্য পাওয়া যায়। এতে কোরবানীর ঈদে হতদরিদ্র ও এতিমরা ভালো দাম পাবে। সরকারীভাবে এবার কাঁচা চামড়ার দর ঘোষণা করা হয়েছে। এই দর মাঠ পর্যায়ে বাস্তবায়িত হলেও মোটামুটি ভালো দাম পাবে বিক্রেতারা। আগামী বছর থেকে কাঁচা চামড়া রফতানীর অনুমতি থাকলে বিদেশীরাও চামড়া কিনতে আসবে; এতে কাঁচা চামড়ার বাজারে প্রতিযোগিতা সৃষ্টি হবে।
জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিষ্টার আনিসুল ইসলাম মাহমুদ বলেন, জাতীয় পার্টি শুরু থেকেই ধর্মীয় অনুশাসনকে প্রাধান্য দিয়ে রাজনীতি করে আসছে। ইসলামকে রাষ্ট্রধর্ম ঘোষণা এবং সংবিধানে বিসমিল্লাহির রহমানির রাহিম সংযুক্ত করে এরশাদ ইসলামের সেবায় ব্যাপক কাজ করেছেন। মসজিদ ও মাদরাসার বিদ্যুৎ-পানির বিল মওকুফ করেছিলেন।
এ সময় দলের মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, কেন্দ্রীয় নেতা আলমগীর সিকদার লোটন, ক্বারী হাবিবুল্লাহ বেলালী, গোলাম মো. রাজু, আহসান আদেলুর রহমান এমপি, যুগ্মমহাসচিব ফখরুল আহসান শাহজাদা, ইত্তোফাকুল মুসলিমিনে মহাসচিব-মুফতী আব্দুল্লাহ ইয়াহইয়া, সহ-সভাপতি- মাওলানা আতাউর রহমান আতিকী, মাওলানা আকরাম হুসাইন, মুফী ওবায়ের আমীন, মুফতী যুবায়েল গনি প্রমূখ উপস্থিত ছিলেন। ##

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন