ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮ আশ্বিন ১৪২৭, ০৫ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

স্ত্রীসহ প্রকৌশলী উৎপলের বিরুদ্ধে মামলা করছে দুদক

৮ কোটি টাকার অবৈধ সম্পদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২০, ১২:০০ এএম

গণপূর্ত অধিদফতরের তৎকালিন অতিরিক্ত প্রধান প্রকৌশলী উৎপল কুমার দে এবং তার স্ত্রী গোপা দে’র বিরুদ্ধে মামলা অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল মঙ্গলবার কমিশন এ অনুমোদন দেয়। মামলায় এই দম্পতির বিরুদ্ধে ৮ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হবে। দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ নেয়ামুল আহসান গাজী বাদী হয়ে মামলাটি দায়ের করবেন বলে জানা গেছে। সংস্থার পরিচালক (জনসংযোগ) প্রণব ভট্টাচার্য জানান, ক্যাসিনোকান্ড ও জি.কে. শামীম সংশ্লিষ্টতা অনুসন্ধানের ধারাবাহিকতায় উৎপল কুমার দে’র সম্পদ অনুসন্ধান শুরু হয়। 

অনুসন্ধান প্রক্রিয়ায় তার স্ত্রীর আয়কর নথি এবং ব্যাংক হিসাব তলব করা হয়। তাতে দেখা যায়, তাদের আয়কর নথিতে প্রদর্শিত অন্তত: ৮ কোটি টাকার বৈধ কোনো উৎস নেই। অনুসন্ধান প্রতিবেদনের সুপারিশের ভিত্তিতে কমিশন মামলা দায়েরের অনুমতি দেন। যেকোনো সময় দায়ের হবে মামলা।
প্রসঙ্গত: গতবছর ১৮ সেপ্টেম্বর থেকে আইন-শৃঙ্খলা বাহিনীর অভিযানে ক্যাসিনোর সঙ্গে জড়িত থাকার অভিযোগে বেশ কয়েকজন প্রভাবশালী গ্রেফতার হন। এ ধারাবাহিকতায় ৩০ সেপ্টেম্বর থেকে ক্যাসিনোর মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনকারীদের বিষয়ে অনুসন্ধান শুরু করে দুদক। শুদ্ধি অভিযান শুরুর পর অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে এ পর্যন্ত ২০টি মামলা দায়ের করে দুদক। অন্তত ২শ’ জনের তালিকা ধরে দুদক এখনো অনুসন্ধান চালাচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন