শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বিশ্বে আর কোনো যুদ্ধ হবে না, উত্তর কোরিয়া সারাজীবনের জন্য সুরক্ষিত: কিম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২০, ১:০৭ পিএম

পারমাণবিক অস্ত্র সক্ষমতা অর্জনে অনেক দিন ধরেই কাজ করে আসছিল উত্তর কোরিয়া। আন্তর্জাতিক নিষেধাজ্ঞা উপেক্ষা করে দেশটি আনবিক বোমা ও আন্তঃমহাদেশীয় ক্ষেপণাস্ত্রের পরীক্ষাও চালিয়েছে। এবার উত্তর কোরিয়ার শীর্ষ নেতা কিম জং উন বললেন, তার দেশের আর যুদ্ধ করার প্রয়োজন হবে বলে তিনি মনে করেন না। কারণ পারমাণবিক অস্ত্র তার দেশের নিরাপত্তার নিশ্চয়তা দিয়েছে। সেই সুবাদে বিশ্বে আর যুদ্ধ হবে না বলেও তিনি মনে করেন। মঙ্গলবার উত্তর কোরিয়ার বার্তা সংস্থা কেসিএনএ এ তথ্য জানিয়েছে।

কোরীয় যুদ্ধ অবসানের ৬৭ বছর উদযাপন অনুষ্ঠানে তিনি বলেছেন, ‘আমাদের আস্থারযোগ্য ও কার্যকর পারমাণবিক প্রতিরক্ষা ব্যবস্থার কারণে এই পৃথিবীতে আর যুদ্ধ হবে না এবং আমাদের দেশের নিরাপত্তা ও ভবিষ্যত সারাজীবনের জন্য সুরক্ষিত থাকবে।’
এদিকে বিশেষজ্ঞদের ধারণা, এই পারমাণবিক অস্ত্র অর্জন উত্তর কোরিয়াকে ভবিষ্যতে আগ্রাসী করে তুলবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোঃ রওনাকুল আহছান ২৯ জুলাই, ২০২০, ৭:২৫ পিএম says : 0
বিশেষজ্ঞদের ধারণা, এই পারমাণবিক অস্ত্র অর্জন উত্তর কোরিয়াকে ভবিষ্যতে আগ্রাসী করে তুলবে। এই মতবাদ ১০০% সঠিক কারন, ইতোপূর্বেই আমরা দেখেছি যে, বর্তমান বিশ্বে সক্ষমতার দিক থেকে যে দেশ প্রথম সেই দেশ তার সামরিক ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে অন্যায় করেই চলেছে প্রিনিয়ত কিন্তু কোন দেশেরই প্রতিবাদ তো দূরে থাক অভিযোগ করার সাহস টাই নেই।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন