মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আশুলিয়ায় ২ জঙ্গি আটক, উগ্রবাদি বই উদ্ধার

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২০, ৪:৪০ পিএম

ঢাকার আশুলিয়া থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের দুই সদস্যকে আটক করেছে র‌্যাব। এসময় তাদের কাছ থেকে বিভিন্ন উগ্রবাদি বই, লিফলেট ও সদস্য অর্ন্তভুক্তি ফরম উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে র‌্যাব বাদী হয়ে আশুলিয়া থানায় মামলা দায়ের করেছে।
বুধবার দুপুরে আটক দুই জঙ্গিকে আশুলিয়া থানা থেকে আদালতে পাঠানো হয়েছে। এরআগে মঙ্গলবার দিবাগত রাতে দুই জঙ্গিকে আশুলিয়ায় থানায় হস্তান্তর ও মামলা দায়ের করে র‌্যাব-১।
আটককৃতরা হলো-ময়মনসিংহের সদর থানা পুরোহিত পাড়া গ্রামের মৃত আবুল হাসানের ছেলে আবদুর রহমান ও নেত্রকোনা জেলার পূর্বধোলা থানার হোগলা গ্রামের আবদুল কুদ্দুসের ছেলে মো. শাহাদাৎ। তারা দুইজনই ময়মনসিংহ দারুল উলুম হক্কানিয়া কওমী মাদ্রাসার শিক্ষক। এঘটনায় রাকিব নামে আরও একজন মামলার আসামী রয়েছে। তবে সে পালাতক।
র‌্যাব-১ এর সহকারী পুলিশ সুপার সালাউদ্দিন হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাত আনুমানিক ১১ টার দিকে আশুলিয়ার জিরাবো বাস স্ট্যান্ডের একটি হোটেলের সামনে থেকে তাদের দুই জনকে আটক করা হয়। তারা আনসার আল ইসলামের সক্রিয় সদস্য। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে, অন্য জেলা থেকে এখানে সাংগঠনিক কার্যক্রমের জন্য এসেছিল। তবে কি ধরণের সাংগঠনিক কাজ বা কাদের কাছে এসেছিল, তা তদন্ত সাপেক্ষে গোপন রাখা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন