বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সড়কে আট জেলায় প্রাণ গেল ১৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২০, ১২:০১ এএম

চাঁদপুরে বেপরোয়া গতি আর বাস ওভারটেক করতে গিয়ে প্রাণ হারোলো সিএনজিচালিত অটোরিকশা চালকসহ জন ৩ জন। এছাড়া গত ২৪ ঘণ্টা দেশের ৭ জেলায় সড়ক দুর্ঘটনায় ১০ জন নিহত হয়েছেন। এদের মধ্যে মাদারীপুর, কক্সবাজার ও রংপুরে ২ জন করে, সিরাজগঞ্জ, ঝিনাইদহ, ময়মনসিংহ ও চাঁপাইনবাবগঞ্জে ১ জন করে। আহত হয়েছেন ২৫ জন।
স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে জানান, চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক সড়কের শাহরাস্তি উপজেলার মেহের উত্তর ইউনিয়নের কাকৈরতলা এলাকায় বাস ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে ৩জন নিহত হয়েছে । গতকাল দুপুর ১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা চালকসহ সিএনজির যাত্রী। নিহতরা হলেন, সিএনজি অটোরিকশার চালক শাহরাস্তি উপজেলার টামটা উত্তর ইউনিয়নের হোসেনপুর গ্রামের মনির হোসেন(৩০), যাত্রী ফেনীর সোনাগাজীর চরচান্দিয়া গ্রামের গুনধর চক্রবর্তী (৭০), নোয়াখালীর চর আমানুল্লা গ্রামের হরি চন্দ্র চক্রবর্তী (৫৫)। এছাড়া দুর্ঘটনায় আরো ৩জন আহত হয়েছেন। এর মধ্যে গুরুতর আহত একজনকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, উল্লেখিত যাত্রীরা মঙ্গলবার মেহের উত্তর ইউনিয়নের ঠাকুরবাড়িতে আসে তাদের আত্মীয়ের শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দিতে। বুধবার মুদাফফরগঞ্জ হয়ে তারা নোয়াখালী যাচ্ছিল। তাদের বহনকারী সিএনজি শাহরাস্তির দোয়াভাঙ্গা থেকে মুদাফফরগঞ্জ যাচ্ছিল । অপরদিকে বাসটি ঢাকা থেকে চাঁদপুর আসছিল। সময় চাঁদপুর থেকে ছেড়ে যাওয়া পদ্মা এক্সপ্রেস নামে একটি যাত্রীবাহী বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে দুর্ঘটনার শিকার হন তারা। শাহরাস্তি থানার ওসি মো. শাহআলম জানান, সিএনজিচালিত অটোরিকশা বাসকে ওভারটেক করতে গিয়ে এই দুর্ঘটনা ঘটে। পুলিশ বাস ও অটোরিকশা জব্দ করেছে।
সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের কামারখন্দে দ্রুতগামী বাসের চাপায় এক পথচারী নিহত হয়েছে। আহত হয়েছে আরো দুইজন। বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোসাদ্দেক হোসেন জানান, বেলা ১১টার দিকে হানিফ পরিবহনের একটি বাস বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ সড়কের ঝাঐল ওভার ব্রিজের কাছে পৌঁছে তিন পথচারীকে চাপা দেয়। এ সময় তারা রাস্তা পার হচ্ছিল। গুরুতর আহত অবস্থায় এই তিনজনকে সিরাজগঞ্জের ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় হাবিবুর রহমান (৬২) নামে এক পথচারী মারা যায়। তিনি সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের জগত গাঁতি গ্রামের পাষান আলীর ছেলে। পুলিশ ঘাতক বাসটি আটক করেছে।
রংপুর : রংপুরের মিঠাপুকুরে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চালকসহ দুইজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও একজন। গতকাল সকালে উপজেলার জায়গীরহাট এলাকায় ঢাকা-রংপুর মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- ট্রাকচালক সিরাজুল ইসলাম (৩৫) ও ট্রাকে থাকা সাইমুদ্দিন (৬০) নামে এক ব্যক্তি। তাদের বাড়ি বগুড়ায় বলে জানিয়েছে পুলিশ। তবে আহত ব্যক্তির নাম জানা যায়নি।
বড়দরগা হাইওয়ে পুলিশের উপপরিদর্শক (এসআই) আফজাল হোসেন জানান, সকাল ৯টার দিকে রংপুর থেকে একটি মালবোঝাই ট্রাক বগুড়ার দিকে যাচ্ছিল। এ সময় বিপরীত দিকে থেকে আসা অপর একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে এক ট্রাকের চালকসহ তিনজন গুরুতর আহত হন। খবর পেয়ে পুলিশ তাদের উদ্ধার করে মিঠাপুকুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মধ্যে দুইজনকে মৃত ঘোষণা করেন।
কক্সবাজার : কক্সবাজারের রামুতে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় কলেজ শিক্ষকসহ ২ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরো এক স্কুল শিক্ষক। গতকাল সকাল ৬টার দিকে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের জোয়ারিয়ানালা এলাকায় মাছবোঝাই একটি মিনিট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে তাদের চাপা দিলে মর্মান্তিক এ ঘটনা ঘটে।
নিহতরা হলেন, জোয়ারিয়ানাল ঘোনারপাড়া এলাকার মৃত চাঁদ মিয়া সওদাগরের ছেলে কক্সবাজার সরকারি কলেজের পদার্থ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক শফিউল আলম (৫৫) ও একই ইউনিয়নের সিকদার পাড়ার মৃত নূর আহাম্মদ সিকদারের ছেলে জোয়ারিয়ানালা বালিকা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য মাহাবুব মোর্শেদ আমিন (৫৬)।
মাদারীপুর : মাদারীপুরের শিবচরে সড়ক দুর্ঘটনায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। তারা হলেন- মিঠু (২০) ও নুপুর (১৮)। তারা সম্পর্কে বেয়াই-বেয়াইন। গত মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের জাজিরা উপজেলার নাওডোবা ও শিবচরের কাঁঠালবাড়ী সীমানা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। মিঠু উপজেলার কুতুবপুর ইউনিয়নের করিম হাওলাদারের কান্দি গ্রামের আয়নাল মাতবরের ছেলে ও নুপুর একই এলাকার সোবহান হাওলাদারের মেয়ে।
পুলিশ ও পারিবারিক সূত্রে জানা যায়, বিকেলে নুপুরকে ডাক্তার দেখাতে তার বাবা সোবহান হাওলাদার পার্শ্ববর্তী মুন্সির বাজারে যান। সেখান থেকে ফেরার পথে মিঠুর সঙ্গে দেখা হয়। পরে নুপুরকে নিয়ে মোটরসাইকেলে রওনা হন মিঠু। তারা বাড়ির দিকে না গিয়ে পদ্মা সেতুর টোল প্লাজার দিকে রওনা হন।
পথে জাজিরা উপজেলার নাওডোবা ও শিবচরের কাঁঠালবাড়ী সীমানা এলাকায় বিপরীত দিক থেকে আসা একটি মাইক্রোবাসের সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষে ঘটনাস্থলেই মিঠুর মৃত্যু হয়। এলাকাবাসী নুপুরকে উদ্ধার করে স্থানীয় পাচ্চর রয়েল হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজে নেয়ার পথে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নুপুরের মৃত্যু হয়।
ভালুকা (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, ময়মনসিংহের ভালুকায় গতকাল সাড়ে ১১ টার দিকে কাভার্ডভ্যান চাপায় বাইসাইকেল আরোহী নিহত হয়। নিহত মো. হানিফ কিশোরগঞ্জ জেলার হোসেনপুর উপজেলার কুড়িমারা গ্রামের আব্দুল মান্নানের ছেলে।
ঈশ্বরদী উপজেলা সংবাদদাতা জানান, গতকাল বুধবার সকাল সোয়া ৮ টায় ঈশ্বরদী - পাবনা সড়কের ধুলটি নামক স্হানে নিয়ন্ত্রণ হারিয়ে পাবনাগামী একটি যাত্রীবাহী বাস উল্টে গেলে ঐবাসের ১৭ জন যাত্রী আহত হয়। এসংবাদ লিখা পর্যন্ত কারো মৃত্যু সংবাদ পাওয়া যায়নি। দুর্ঘটনা কবলিত বাসটি পুলিশের নিয়ন্ত্রণে থাকলেও চালক ও হেলপার পলাতক রয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় পিকআপচাপায় এক বাইসাইকেল আরোহী নিহত হয়েছে। নিহত ব্যক্তি উপজেলার নেজামপুর ইউপির মুসলিমপুর গ্রামের আফতাব উদ্দনের ছেলে রুপন আলী (৪০)।
ঝিনাইদহ : কোরবানীর গরু কিনে বাড়ি ফেরার পথে ঝিনাইদহের কালীগঞ্জে সড়ক দুর্ঘটনায় তাহাজ্জত হোসেন (৫২) নামের এক ব্যক্তি নিহত হয়েছে। গতকার বুধবার সকালে কালীগঞ্জ-নলডাঙ্গা সড়কের কাদিপুর নামকস্থানে সড়ক দুর্ঘটনায় তিনি নিহত হয়। তাহাজ্জত হোসেন যশোর আঞ্জুমান এতিমখানার শিক্ষক।
কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মাহফুজুর রহমান মিয়া জানান, নলডাঙ্গা থেকে একটি গাড়ীতে গরু নিয়ে কালীগঞ্জের দিকে আসছিল। পথিমধ্যে কাদিপুর নামক স্থানে গাড়ীটি উল্টে গেলে তার নীচে চাপা পড়ে তাহাজ্জত হোসেনসহ আরো ২ জন আহত হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে নিয়ে এলে চিকিৎসক শিক্ষক তাহাজ্জতকে মৃত ঘোষণা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন