ঢাকা শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৩ আশ্বিন ১৪২৭, ২৯ মুহাররম ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

বাংলাবান্ধা স্থলবন্দর ঈদ উপলক্ষে ৬ দিন বন্ধ থাকবে আমদানি রপ্তানি

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২০, ৬:৩৯ পিএম

পবিত্র ঈদ উল আজহা উপলক্ষে গতকাল বৃহষ্পতিবার থেকে আগামী মঙ্গলবার পর্যন্ত টানা ছয়দিন বন্ধ থাকবে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা স্থলবন্দর। আগামী ৫ আগষ্ট বুধবার থেকে আবারও আমদানি রপ্তানি শুরু করা হবে চতুর্দেশীয় এই স্থলবন্দরে। পঞ্চগড় বাংলাবান্ধা স্থলবন্দর আমদানি রপ্তানিকারক এসোসিয়েশনের পক্ষে এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।
স্থলবন্দর সূত্র জানায়, করোনা সংকটের মধ্যে স্বাস্থবিধি মেনে বর্তমানে এই বন্দর দিয়ে সীমিত পরিসরে ভারত থেকে পাথরসহ বিভিন্ন পন্য আমদানি করা হচ্ছে। ভারতের পশ্চিমবঙ্গের নর্থ বেঙ্গল এক্সপোর্টার এসোসিয়েশন, বাংলাবান্ধা স্থলবন্দর লিমিটেড, ইজারাদার প্রতিষ্ঠান এটিআই লিমিটেড, সিঅ্যান্ডএফ এজেন্ট এসোসিয়েশন, আমদানি-রফতানিকারক এসোসিয়েশন ও শ্রমিক সংগঠনগুলোর যৌথ মতামতে এই সিদ্ধান্ত নেওয়া হয়।
পঞ্চগড় বাংলাবান্ধা স্থলবন্দর আমদানি রপ্তানি এসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান খান বাবলা বলেন, দেশের অর্থনীতিতে এশটি স্থলবন্দরের ভূমিকা উল্লেখযোগ্য। এজন্য করোনা সংকটেও স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে এই স্থলবন্দরের কার্যক্রম চালু আছে। পবিত্র ঈদ উল আজহা উপলক্ষে উভয় দেশের ব্যবসায়ীসহ সংশ্লিষ্টদের মতামতের ভিত্তিতে বৃহষ্পতিবার থেকে ছয়দিন বাংলাবান্ধা স্থলবন্দর বন্ধ রাখার সীদ্ধান্ত গ্রহন করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন