ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭, ১০ সফর ১৪৪২ হিজরী

খেলাধুলা

মাঠে প্রবেশ নিষেধ, তাই...

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২০, ১২:০২ এএম

মাঠে দর্শক থাকতে পারবে না। করোনাকালে খেলার মাঠে এটাই নিয়ম। লাতিন থেকে ইউরোপ, এশিয়াতেও চলছে এক নিয়ম। চাইনিজ ফুটবলেও খেলা গড়াচ্ছে দর্শকহীন মাঠে। কিন্তু সেখানকার ফুটবলপ্রেমীরা এক কাঠি সরেস। মাঠে যেতে দেবে না তো কী হয়েছে, সমস্যা থাকলে সমাধানও আছে! চীনের কিছু ফুটবলপ্রেমী তেমনই এক সমাধান বের করেছেন। সেটি যেমন অদ্ভুতুড়ে তেমন মজারও।
স্টেডিয়ামের পাশে হোটেল ভাড়া করে ম্যাচ দেখছেন তারা। মানে স্টেডিয়াম লাগোয়া হোটেলে উঠে তারা দূর থেকে ম্যাচ দেখছেন। তবে দূরত্ব যে বেশি না সেটি বোঝা গেছে চাইনিজ সুপার লিগে সাংহাই এসআইপিজি ও তিয়ানজিন তেদার মধ্যে ম্যাচে। কুনশানে একটি স্পোর্টস ইন্টারন্যাশনালে হোটেলে উঠে এসআইপিজির ৩-১ গোলের জয় দেখেছেন দুই দলের সমর্থকেরা। হোটেলে তাদের হই-হুল্লোড় মাঠ থেকে পরিষ্কার শুনতে পেয়েছেন খেলোয়াড়রা। গোলেল পর হাত উঁচু করে মাঠ থেকে তাদের অভিনন্দনের জবাবও দিয়েছেন খেলোয়াড়েরা।
কুনশান স্টেডিয়ামের পাশেই এই হোটেল। হোটেলটিতে দামি কামরার ভাড়া সাধারণত ৬৫ ডলার (বাংলাদেশি মুদ্রায় ৫৪৯৬ টাকা)। কিন্তু ম্যাচের দিন কামরার ভাড়া বেড়ে দাঁড়ায় প্রায় ১১৪ ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৯৬৩৯ টাকা)। আগামী রোববার এসআইপিজির ম্যাচ আছে। ব্রাজিলের তারকা অস্কার ও হাল্ক খেলেন এ দলে। সেদিন হোটেলে কোনো কামরাই খালি নেই।
সোঝু ও ডালিয়ান অঞ্চলের নিরপেক্ষ ভেন্যুতে খেলা হচ্ছে লিগের ম্যাচগুলো। করোনা মহামারির কারণে প্রায় পাঁচ মাস খেলা বন্ধ থাকার পর আবার মাঠে গড়িয়েছে লিগ। দর্শকহীন মাঠ এবং নিরপেক্ষ ভেন্যুতে ম্যাচগুলো খেলানো হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন