ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে মামলা

দুই প্রকৌশলী বরখাস্ত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২০, ১২:০১ এএম

ত্রুটিপূর্ণ স্কুল নির্মাণ কাজ, অনিয়ম ও দুর্নীতি ধরা পড়ায় উপজেলা প্রকৌশলী ও সহকারী প্রকৌশলী বরখাস্ত এবং নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে বিভাগীয় মামলা করেছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর। গতকাল বৃহস্পতিবার স্থানীয় সরকার বিভাগ থেকে এ সংক্রান্ত পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়।
স্থানীয় সরকারের অধীন সকল নির্মাণাধীন বা নির্মিতব্য কাজের গুণগত মান নিশ্চিত করার লক্ষে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এর জোড়ালো নির্দেশের প্রেক্ষিতে একটি উচ্চ ক্ষমতা সম্পন্ন প্রকৌশলী টিম সারাদেশের প্রকল্পগুলি পুনঃমূল্যায়ন এবং পরিদর্শন কাজ শুরু করছে।
পরিদর্শনের অংশ হিসেবে পটুয়াখালী জেলার বাউফল উপজেলার, উপজেলা প্রকৌশলী মো. সুলতান হোসেন (চলতি দায়িত্ব) এর বিরুদ্ধে মির্জাগঞ্জ উপজেলার কিসমত শ্রীনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় নির্মাণে নিম্নমানের কাজ এবং মুন্সিগঞ্জ জেলার টঙ্গীবাড়ী উপজেলার গ্রামীণ সড়ক মেরামত/ রক্ষণাবেক্ষণ কাজ নিম্নমানের ও গুণগত না হওয়ায় সহকারী প্রকৌশলী মো. সাদ্দাম হোসেন অবকাঠামো প্রাতিষ্ঠানিকীকরণ এলজিইডির প্রকল্পের বিরুদ্ধে অভিযোগ আনে প্রকৌশলী টিম।
প্রজ্ঞাপনে বলা হয়, পটুয়াখালী জেলার বাউফল উপজেলার, উপজেলা প্রকৌশলী মো, সুলতান হোসেন (চলতি দায়িত্ব) তার সাবেক কর্মস্থল পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলায় কর্মরত থাকাকালীন, কিসমত শ্রীনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নির্মাণকাজ স্পেসিফিকেশন মোতাবেক বাস্তবায়ন করেননি। ত্রুটিপূর্ণ ভাবে নির্মাণ কাজ করা সত্তে¡ও উপজেলা প্রকৌশলী মো. সুলতান হোসেন ঠিকাদারের সাথে পরস্পর যোগসাজশে আর্থিকভাবে লাভবান হওয়ার উদ্দেশ্যে ঠিকাদারকে চূড়ান্ত বিল প্রদান করেছেন এবং ঠিকাদারের সাথে যোগসাজশের মাধ্যমে অর্থ আত্মসাৎ করেছেন। পরে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।
অন্যদিকে, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আওতাধীন মুন্সিগঞ্জ জেলার টঙ্গীবাড়ী উপজেলার গ্রামীণ সড়ক মেরামত/ রক্ষণাবেক্ষণ কাজে গুণগতমান নিশ্চিত এবং স্পেসিফিকেশন (কার্পেটিং এর থিকনেস, মাটির কাজ ডিজাইন ও প্রাক্কলন অনুযায়ী না করা, নিম্নমানের খোয়া ব্যবহার এং প্রটেক্টিভ ওয়ার্ক এর লোকেশন লেভেল ঠিক না থাকায় সহকারি প্রকৌশলী মো. সাদ্দাম হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে এবং নির্বাহী প্রকৌশলী মো. রফিকুল হাসানের বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু করতে বলা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন