শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

করোনায় আরো ২৮ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২০, ২:৪৮ পিএম

দেশে দীর্ঘতর হচ্ছে করোনাভাইরাসে মৃত্যুর তালিকা। গত ২৪ ঘণ্টায় এ তালিকায় যুক্ত হয়েছে আরও ২৮ জনের নাম। এ নিয়ে ভাইরাসটির সংক্রমণে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৩ হাজার ১১১ জনে।

এছাড়া একই সময়ে নতুন করে ২ হাজার ৭৭২ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন। এ নিয়ে সর্বমোট ২ লাখ ৩৭ হাজার ৬৬১ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হল।

আজ শুক্রবার (৩১ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

তিনি জানান, আজ সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৬১৪টি। এর মধ্যে কভিড-১৯ পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছে ২ হাজার ৭৭২ জন।

নাসিমা সুলতানা আরো জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরো ২ হাজার ১৭৬ জন। সবমিলিয়ে এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ৩৫ হাজার ১৩৬ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় যে ২৮ জন মারা গেছেন তাদের সবার মৃত্যু হাসপাতালেই হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস এখন বৈশ্বিক মহামারীতে পরিণত হয়েছে। এ ভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা এখন পর্যন্ত ১ কোটি ৬৮ লাখ ২৪ হাজার ৩০০ জন। আর মৃতের সংখ্যা ৬ লাখ ৬২ হাজার ২২২।

বাংলাদেশে প্রথম করোনাভাইরাস আক্রান্ত শনাক্ত হয় গত ৮ মার্চ। সেদিন তিনজন আক্রান্ত শনাক্ত হওয়ার কথা জানায় সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। এরপর মার্চ মাস শেষে ৫০ জনের মতো শনাক্তের কথা জানা গেলেও এ মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে আক্রান্তের হার বাড়ে খুব দ্রুত। 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
abu hafsa ৩১ জুলাই, ২০২০, ৩:৫৯ পিএম says : 0
দয়া করে করোনা পরীক্ষা কমান। আতঙ্ক কমে যাবে। সবকিছুই স্বাভাবিক হয়ে আসবে।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন