শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

করোনা সংক্রমনে দক্ষিণাঞ্চলে আরো একজনের মৃত্যুর মধ্যে দিয়ে নতুন মাস শুরু আক্রান্ত ৭৬

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২০, ১:২৩ পিএম

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমনে আরো একজনের মৃত্যু সংবাদ দিয়ে মাসের প্রথমদিন শুরু হয়েছে। শণিবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা আগের দিনের চেয়ে ৪ জন হ্রাস পেয়ে ৭৬ হলেও বরিশাল, পটুয়াখালী ও বরগুনার পরিস্থিতি আবার অবনতি ঘটল। এনিয়ে দক্ষিণাঞ্চলে ৫ হাজার ৯২১ জনের দেহে করোনা সংক্রমনের কথা সরকারীভাবে জানান হল। মৃত্যুর সংখ্যা পৌছল ১১৭’তে । বরিশালের গৌরনদীর সেলিম মালিক নামে ৬০ বছর বয়স্ক এক ব্যক্তি শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন। আর স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবনুযায়ী গত ২৪ ঘন্টায় আরো ৪৪ জন সহ সুস্থ্য হয়েছেন ৩ হাজার ৬৮১জন। তবে ২৪ ঘন্টায় সুস্থ হয়ে ওঠার এ সংখ্যাটা গত ১২ জুলাইয়ের পরে সর্বনিম্ন।
এদিকে শের এ বাংলা মেডিকেল কলেজের পিসিআর লাবে গত ২৪ ঘন্টায় ২৮৬ জনের নমুনা পরিক্ষায় ৭৪ জনের এবং ভোলা পিসিআর ল্যাবে ৩১ জনের নমুনা পরিক্ষায় নতুন করে ৪জনের দেহে করোনা পজেটিভ সনাক্ত হয়েছে।
শণিবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় করেনার হটস্পট বরিশালে নতুন আক্রান্তের সংখ্যা আগের দিনের এক-তৃতীয়ংশ বেড়ে ১৯ থেকে ২৮-এ উন্নীত হয়েছে। যার প্রায় ৭০ভাগই মহানগরীতে। ফলে জেলায় মোট আক্রান্তের সংখ্যাটাও দাড়াল ২ হাজার ৪৭৩-এ। মৃত্যু হয়েছে এ পর্যন্ত ৪৪ জনের। স্বাস্থ্য বিভাগের মতে নতুন ১৮ জন সহ জেলায় মোট সুস্থ হয়েছেন ১ হাজার ৫৭৮।
পটুয়াখালীতেও শনিবার পরিস্থিতির নতুন করে অবনতি ঘটে আক্রান্তের সংখ্যা আগের দিনের ৮ থেকে ১১ জনে উন্নীত হয়েছে। জেলায় এ পর্যন্ত মোট মৃত্যু ৩০। নতুন ১০ জন সহ মোট সুস্থ হয়েছেন ৬৩১ জন। বরগুনাতেও নতুন আক্রান্তের সংখ্যা আগের দিনের ১২ থেকে ১৬’তে উন্নীত হয়েছে। জেলায় এ পর্যন্ত ৬৫৫ জন আক্রান্তের মধ্যে মৃত্যু হয়েছে ১৩ জনের। শণিবার নতুন কারো সুস্থতার খবর না থাকলেও মোট সংখ্যাটা ৪১৪।
ভোলাতে আক্রান্তের সংখ্যা আগের দিনের ১৭ থেকে ৪ জনে হ্রাস পেয়েছে। জেলায় এ পর্যন্ত ৫৩২ জন আক্রান্তের মধ্যে মারা গেছেন ৬জন। আর শণিবার নতুন ৮ জন সহ মোট সুস্থ হয়েছেন ৩৮১। পিরোজপুরেও আক্রান্তের সংখ্যা আগের দিনের ১৫ থেকে ১২’তে হ্রাস পেলেও জেলায় মোট ৭৩৫ আক্রান্তের মধ্যে মারা গেছেন ১২ জন। আর এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪’শ। যার মধ্যে গত ২৪ ঘন্টায় মাত্র দু’জন সুস্থ হয়েছেন বলে বিভাগীয় স্বাস্থ্য দপ্তর থেকে বলা হয়েছে। করোনার আরেক হটস্পট ছোট জেলা ঝালকাঠীতে গত ২৪ ঘন্টায় কেউ সুস্থ না হলেও নতুন করে ৫ জন আক্রান্ত হয়েছেন। তবে আগের দিন সংখ্যাটা ছিল ১১। জেলাটিতে এ পর্যন্ত ৪৯০ জন আক্রান্তের মধ্যে ১২ জনের মৃত্যু হয়েছে। মোট সুস্থ হয়েছে ২৭৭।
এদিকে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে শনিবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় আরো এক রোগী ভর্তি হলেও ছাড়পত্র পেয়েছেন ২জন। এসময় আইসোলেশন ওয়ার্ডেও নতুন ৫ জনকে ভর্তি করা হয়েছে। তবে ৩জন ছাড়পত্র লাভের পরে চিকিৎসাধীন ছিলেন ৩১ জন। করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন আরো ৩১ জন। হসাপাতালের এ দুটি ওয়র্ডে চিকিৎসাধীনদের মধ্যে গত ২৪ ঘন্টায় ৬ জনের নমুনা পরিক্ষায় দুজনের দেহে করেনা পজেটিভ সনাক্ত হয়েছে। এনিয়ে হাসপাতালটিতে চিকিৎসাধীন ৯৪৫ জনের নমুনা পরিক্ষায় ৩৫৬ জনের দেহে করোনা পজেটিভ সনাক্ত হল। হাসপাতালটির আইসিইউ’তে চিকিৎসাধীন ৯ জনের মধ্যে ৪ জনের করোনা নেগেটিভ রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন