ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

খেলাধুলা

পিএসজির ঘরোয়া ট্রেবল

ফরাসি লিগ কাপ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২০, ৯:০৪ পিএম

নির্ধারিত ৯০ মিনিট পেরিয়ে অতিরিক্ত ৩০ মিনিট শেষেও লক্ষ্যভেদ করতে পারল না কেউই। এরপর পেনাল্টি শুট আউটে দুই দলের প্রথম পাঁচটি করে শটই পেল জালের দেখা। উত্তেজনা আর রোমাঞ্চের পারদ গিয়ে ঠেকল চূড়ায়।

‘সাডেন ডেথ’-এ নায়ক বনে গেলেন প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) কোস্টারিকান গোলরক্ষক কেইলর নাভাস। অলিম্পিক লিওঁর হয়ে ষষ্ঠ স্পট-কিক নিতে আসা বুরকিনাফাসোর ফরোয়ার্ড বার্ট্রান্ড ট্রায়োরের শট বাঁ দিকে ঝাঁপিয়ে ঠেকিয়ে দিলেন তিনি।

এরপর সুবর্ণ সুযোগ কাজে লাগাতে কোনো ভুল করলেন না স্প্যানিশ মিডফিল্ডার পাবলো সারাবিয়া। তিনি প্রতিপক্ষ গোলরক্ষক অ্যান্থনি লোপেসকে পরাস্ত করলে ট্রেবল জয়ের উৎসবে মাতল পিএসজি।

শুক্রবার রাতে প্যারিসের স্তাদে দে ফ্রান্সে টাইব্রেকারে ৬-৫ ব্যবধানে জিতে ফরাসি লিগ কাপে চ্যাম্পিয়ন হলো টমাস টুখেলের দল। চলতি মৌসুমে এটি তাদের তৃতীয় ঘরোয়া শিরোপা।

এই মাঠেই গেল শুক্রবার নেইমারের লক্ষ্যভেদে সেইন্ট এতিয়েনকে ১-০ গোলে হারিয়ে ফরাসি কাপ ঘরে তুলেছিল পিএসজি। এর আগে মাঝপথে স্থগিত হয়ে যাওয়া ফরাসি লিগ ওয়ানের তাদেরকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছিল গেল এপ্রিলে।

ফরাসি লিগ কাপের শেষ আসর ছিল এটি। অতিরিক্ত সময়ের শেষদিকে দশ জনে পরিণত হওয়া লিঁওকে হারিয়ে প্রতিযোগিতাটিতে রেকর্ড নবমবার চ্যাম্পিয়ন হলো পিএসজি। গেল সাত মৌসুমে ষষ্ঠবারের মতো এই শিরোপা উঁচিয়ে ধরল তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন