ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭, ১০ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

ঢাকায় আজ থেকে সপ্তাহে এমিরেটসের ৬টি ফ্লাইট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২০, ৯:১৬ পিএম | আপডেট : ৯:১৭ পিএম, ৩ আগস্ট, ২০২০

ঢাকায় ফ্লাইট সংখ্যা বৃদ্ধি করেছে এমিরেটস। আজ ৩ আগস্ট থেকে ঢাকা-দুবাই-ঢাকা রুটে সপ্তাহে ছয়টি ফ্লাইট চালাবে সংযুক্ত আরব আমিরাতের পতাকাবাহী এই বিমান সংস্থা। ফলে যাত্রীরা দুবাইসহ এমিরেটসের অন্যান্য গন্তব্যে ভ্রমণে সুবিধাজনক সংযোগ পাবেন।

এক বিজ্ঞপ্তিতে এমিরেটস কর্তৃপক্ষ জানিয়েছে, আগস্টে তাদের নেটওয়ার্ক আরও বিস্তৃত হচ্ছে। ২ আগস্ট কেনিয়ার রাজধানী নাইরোবি এবং ১০ আগস্ট ইরাকের রাজধানী বাগদাদ ও বাসরা শহরে পুনরায় ফ্লাইট শুরু করবে প্রতিষ্ঠানটি।

তখন বিশ্বব্যাপী এই সংস্থার নেটওয়ার্কে মোট গন্তব্যের সংখ্যা দাঁড়াবে ৬৭টি, যার মধ্যে ৫টি মধ্যপ্রাচ্যে ও ৭টি আফ্রিকায়। দুবাই ও বাগদাদের মধ্যে সপ্তাহে ৪টি, নাইরোবি ও দুবাই এবং বাসরা ও দুবাইয়ের মধ্যে সপ্তাহে ৩টি করে ফ্লাইট চলাচল করবে। ফ্লাইট পরিচালনায় ব্যবহৃত হবে বোয়িং ৭৭৭-৩০০ ইআর উড়োজাহাজ।

ভ্রমণে বিধিনিষেধের কারণে এমিরেটসে ভ্রমণকারীদের কাঙ্খিত গন্তব্যে প্রবেশের জন্য নির্ধারিত শর্তাবলী পূরণ করতে হবে। যাত্রী ও কর্মীদের নিরাপত্তার জন্য যাত্রার প্রতিটি ধাপে বিশেষ সুরক্ষা ব্যবস্থা গ্রহণ করেছে এই সংস্থা। প্রত্যেক যাত্রীকে বিনামূল্যে দেওয়া হচ্ছে হাইজিন কিট, এর মধ্যে রয়েছে মাস্ক, গ্লাভস, স্যানিটাইজার ও ব্যাকটেরিয়ানাশক ওয়াইপস।

সরকারের নির্দেশক্রমে বাংলাদেশ থেকে বিদেশ ভ্রমণকারী সব যাত্রীর জন্য কোভিড-১৯ নেগেটিভ সনদ বাধ্যতামূলক করা হয়েছে। ফ্লাইট ত্যাগের ৭২ ঘণ্টার মধ্যে সরকার নির্ধারিত ১৬টি হাসপাতালের যেকোনও একটিতে পরীক্ষার জন্য নমুনা দিতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Md soad shake ৪ আগস্ট, ২০২০, ৯:২৯ এএম says : 1
আসসালামুয়ালাইকুম আমরা আসলে আবুদাবি থেকে একটু সমস্যার ভিতরে আছি যেমন আমাদের এখন কোম্পানির লংলিফ পাঠাচ্ছে আমাদের ছয় মাসের জন্য কিন্তু এখন আমরা যাইতে পারবো বাংলাদেশের কিন্তু বাংলাদেশ থেকে আসতে পারবো কিনা সেই জিনিসটা নিয়ে আমরা সমস্যার ভিতরে আছি যদি আমাদের জানাইতেন বাংলাদেশ টু দুবাই আবুদাবি ফ্লাইট কবে চালু হবে বা চালু হয়েছে কিনা হবে কিনা সে জিনিসটা যদি আমরা জানতে পারতাম অনেক খুশি হইতাম আসলে
Total Reply(0)
Aktar Hawladar ৫ আগস্ট, ২০২০, ১১:৪৩ এএম says : 0
Amar triket lagbe Qatar jabo
Total Reply(0)
মিলাদ আহমদ ৫ আগস্ট, ২০২০, ১০:৩১ এএম says : 0
বাংলাদেশথেকে সাবাভিক ভাবে আর কতো দিন পরে ফ্লাইট পরিচালনাকরা হবে।
Total Reply(0)
Aktar Hawladar ৫ আগস্ট, ২০২০, ১১:৪৪ এএম says : 0
Good
Total Reply(0)
Aktar Hawladar ৫ আগস্ট, ২০২০, ১১:৪৪ এএম says : 0
Good
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন