ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭, ১০ সফর ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বিশ্বে করোনায় মৃত্যু ৬ লাখ ৯৭ হাজার ছাড়িয়েছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২০, ৯:৪২ এএম

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসে সারাবিশ্বে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৮০ লাখ ছাড়িয়ে গেছে। ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুসারে মঙ্গলবার সকাল পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৮৪ লাখ ৪৩ হাজার ২৯১ জন। এখন পর্যন্ত বিশ্বজুড়ে ভাইরাসটিতে মারা গেছে ৬ লাখ ৯৭ হাজার ১৮১ জন।

এদিকে এই ভাইরাসের প্রাদুর্ভাব ইউরোপে কমে আসলেও আমেরিকার দুই মহাদেশ ও দক্ষিণ এশিয়ায় সংক্রমণ দ্রুত বাড়ছে। তবে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থতার হারও দ্রুত বাড়ছে। অন্যদিকে আক্রান্তের সংখ্যার সঙ্গে পাল্লা দেয়নি মৃত্যুহার। প্রাণহানিও স্থিতিশীল রয়েছে।

করোনাভাইরাসে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ৪৭ লাখ ১২ হাজার আর মৃত্যু হয়েছে ১ লাখ ৫২ হাজার মানুষের। করোনায় দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু ব্রাজিলে। সেখানে ২৭ লাখ ৩৩ হাজার মানুষ করোনায় আক্রান্ত এবং মারা গেছে ৯৪ হাজার ১০৪ জন।

তৃতীয় সর্বোচ্চ আক্রান্ত ভারতে। মঙ্গলবার পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১৮ লাখ ৩ হাজার। মৃত্যুর দিক দিয়ে ভারত পঞ্চম। সেখানে করোনায় মারা গেছে ৩৮ হাজার ১৩৫ জন।

করোনায় চতুর্থ সর্বোচ্চ আক্রান্ত হয়েছে রাশিয়ায়। দেশটিতে ৮ লাখ ৫৪ হাজার জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যুর দিক দিয়ে রাশিয়া ১১তম। এখন পর্যন্ত সেখানে মারা গেছে ১৪ হাজার ১৮৩ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
সুমি ৪ আগস্ট, ২০২০, ৯:৫৪ এএম says : 0
আল্লাহ তুমি রহমত নাযিল করো
Total Reply(0)
ফজলুল হক ৪ আগস্ট, ২০২০, ৯:৫৫ এএম says : 0
কবে যে করোনার ভ্যাকসিন আবিস্কার হবে ?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন