ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭, ১০ সফর ১৪৪২ হিজরী

প্রবাস জীবন

ইতালি প্রবেশে নিষেধাজ্ঞার মেয়াদ কমলো

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২০, ১২:১৪ পিএম

বাংলাদেশসহ ১৮টি দেশ থেকে ইতালি প্রবেশের যে নিষেধাজ্ঞা চলমান রয়েছে তা ৩১ আগস্টের পরিবর্তে কমিয়ে ১০ আগস্টে সীমাবদ্ধ রাখা হয়েছে।
ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুরোধের পরিপ্রেক্ষিতে সিভিল এভিয়েশন অথরিটি (এনাক) ৩১ আগস্ট পর্যন্ত বাংলাদেশসহ ১৮টি দেশ থেকে ইতালির উদ্দেশে ফ্লাই করতে যে নিষেধাজ্ঞা সংক্রান্ত নোটিশ দিয়েছিল রোববার (২ আগস্ট) সেটি আবার নতুন করে ইস্যু করা হয়।

চলমান নিষেধাজ্ঞা ৩১ আগস্টের পরিবর্তে কমিয়ে ১০ আগস্টে সীমাবদ্ধ রাখা হয়েছে। শিথিল করা অফিসিয়াল নোটিশ অনুসারে বাংলাদেশসহ ১৮টি দেশের জন্য ১ আগস্ট থেকে ১০ আগস্ট পর্যন্ত নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

গত ৭ জুলাই ছুটিতে আসা বাংলাদেশি প্রবাসীদের ইতালি প্রবেশে নিষেধাজ্ঞা জারি করে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। এর আগে ৫ জুলাই বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে ২৮২ জন বাংলাদেশি যাত্রী নিয়ে রোম আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে তাৎক্ষণিক ১২ জনের শরীরে কোভিড ১৯ ধরা পড়ে। এরপর ৮ জুলাই কাতার এয়ার ওয়েজের দুটি বিমানে করে রোম ফোমিচিনো আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১১২ জন ও মিলান মালফেনজা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৪০ জনসহ মোট ১৫২ প্রবাসী বাংলাদেশিকে কোভিট ১৯ এর নিরাপওার জন্য পুশব্যাক করে ইতালি।

বাংলাদেশ থেকে ইতালি ভ্রমণে প্রথমে নিষেধাজ্ঞার মেয়াদ ছিল ৭ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত। পরে তা বাড়িয়ে ৩১ জুলাই করা হয়। তৃতীয় দফায় বাংলাদেশ থেকে ইতালি ভ্রমণে ৩১ আগস্ট পর্যন্ত সময় নির্ধারণ করলেও রোববার তা কমিয়ে ১০ আগস্ট চূড়ান্ত করে ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয় ও সিভিল এভিয়েশন অথরিটি। এখন ইতালি প্রবেশের নতুন সিদ্ধান্তের জন্য আগামী ১১ আগস্ট পর্যন্ত অপেক্ষা করতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Jamil ৫ আগস্ট, ২০২০, ২:১৭ পিএম says : 0
আমি ৫আগস্ট ২০২০ সকাল ১১ টায় ফোন দিলাম আমিরাত এয়ারলাইন্স বললাম আমার মিলান ফ্লাইট ১৭ আগস্ট ২০২০ দেখেনতো ফ্লাইট কনফার্ম আছে কি, তারা বললো ৩১ আপনার পাসপোর্ট ইটালির না বাংলাদেশের আমি বললাম আমার পাসপোর্ট বাংলাদেশের তাহলে আপনে ৩১ আগস্ট পর্যন্ত ইটালির যেতে পারবেন না আমি বললাম নিষেধাজ্ঞা মেয়াদ কমানো হয়েছে ১০ আগস্ট পর্যন্ত তারা বলে ৩১ আগস্ট পর্যন্ত নিষেধাজ্ঞা
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন