ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

রাজশাহী বিভাগে গত ২৪ ঘন্টায় আরো ৬৭জন করোনা শনাক্ত

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২০, ১:১৯ পিএম

রাজশাহী বিভাগের ৮ জেলায় গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস নতুন করে আরো ৬৭ জন শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ২ জনের। এ নিয়ে করোনা শনাক্তের সংখ্যা পৌঁছেছে ১৩ হাজার ৩৫৬ জনে। আর নতুন ৫ জন নিয়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ১৮৫ জনে। এ পর্যন্ত মোট ৭ হাজার ৪০২জন সুস্থ হয়েছে। শনাক্ত হওয়া ১৩ হাজার ৩৫৬ জনের মধ্যে রাজশাহী জেলায় ৩৩২৩ জন, চাঁপাইনবাবগঞ্জ ৪৮৭ জন, নওগাঁ ৯৫৮ জন, নাটোর ৫৪৪ জন, জয়পুরহাট ৭৬২ জন, বগুড়া জেলায় ৪ হাজার ৯৫৮ জন, সিরাজগঞ্জ ১৪৭২ জন ও পাবনা জেলায় ৮৫২ জন।
বিভাগে মারা যাওয়া ১৮৩ জনের মধ্যে রাজশাহী জেলায় ২৭ জন, চাঁপাইনবাবগঞ্জ ৬ জন, নওগাঁ ১৪, নাটোর ১ জন, জয়পুরহাট ৪ জন, বগুড়া জেলায় ১০৯ জন, সিরাজগঞ্জ জেলায় ১১ জন ও পাবনায় ৯ জন ।
সুস্থ হওয়ার সংখ্যাও বাড়ছে। সুস্থ হওয়াদের মধ্যে বেশিরভাগই নিজ বাড়িতে আইশোলেসনে চিকিৎসাধীন অবস্থান সুস্থ হয়েছে। গত দিনের তুলনায় এদিন শেষ ২৪ ঘন্টায় কম শনাক্ত হয়েছে। বগুড়া, রাজশাহী, জয়পুরহাট, সিরাজগঞ্জ, নওগাঁ ও পাবনা জেলায় বেশি করোনা সংক্রমিত রোগীর সংখ্যা। আইশোলেসন থেকে ছাড় পেয়েছে ২০৫৯ জন রোগী। আইশোলেসনে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৩৪০৫ জন। বিভাগের ৮টি জেলায় মোট ৫২ হাজার ৩৮৮ জন হোম কোয়ারেন্টাইনে ছিল। বিশেষ করে গত ১ মাসে রাজশাহী বিভাগে সুস্থ রোগীর সংখ্যা বেড়েছে। শনাক্ত রোগীর সংখ্যা বাড়ার সাথে সুস্থ হওয়াদের সংখ্যাও তুলনামূলকভাবে বাড়ছে। শনাক্ত ও সুস্থ হওয়া দুই সংখ্যাতেই বিভাগের মধ্যে বগুড়া জেলা শীর্ষে রয়েছে। এরপর দ্বিতীয় অবস্থানে রয়েছে রাজশাহী জেলা। এরপর পাবনা ও সিরাজগঞ্জ জেলা রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন