ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭ আশ্বিন ১৪২৭, ০৪ সফর ১৪৪২ হিজরী

ইসলামী বিশ্ব

হজের অভিজ্ঞতা কাজে লাগিয়ে ওমরা শুরু করার প্রস্তুতিনিচ্ছে সউদী সরকার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২০, ১:৪৯ পিএম

সদ্য সমাপ্ত হজের অভিজ্ঞতা কাজে লাগিয়ে শিগগিরই ওমরাহ কার্যক্রম চালু করতে যাচ্ছে সউদী সরকার। হজ ও ওমরা বিষয়ক মন্ত্রণালয়ের উপ মন্ত্রী ড. হুসাইন আল শরিফ সউদী গেজেটকে বলেন, হজ মন্ত্রণালয় শিগগির ওমরার প্রস্তুতি পর্ব শুরু করতে যাচ্ছে। তিনি আরো বলেন, করোনাভাইরাস রোধে সবার স্বাস্থ্য সুরক্ষায় সদ্য সমাপ্ত হওয়া হজের অভিজ্ঞা কাজে লাগিয়ে ওমরার জন্য সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করা হবে।
আল শরিফ আরো বলেন, এবারের হজে অংশগ্রহণকারীদের জন্য সাত দিন হোম কোয়ারেন্টিনে থাকা বাধ্যতামূলক ছিল। এ সময় বাড়ি থেকে বের হওয়া নিষিদ্ধ ছিল। সউদী স্বাস্থ্য মন্ত্রণালয় তাদের স্বাস্থ্য নিয়মিত নিরীক্ষণ করেছে।
তিনি আরো বলেন, হজ সমাপ্তির পর হাজিদের নিজ বাড়িতে পৌঁছার জন্য যানবাহনেরও ব্যবস্থা করা হয়। এছাড়া হোম কোয়ারেন্টিন ও স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে হাজিদের শারীরিক অবস্থা নিয়মিত পর্যবেক্ষণ করছে স্বাস্থ্য মন্ত্রণালয়। উল্লেখ্য, করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে গত ২৭ ফেব্রুয়ারি হজ ও ওমরা কার্যক্রম স্থগিত করে সউদী সরকার। অতঃপর খুবই সীমিত পরিসরে কঠোর স্বাস্থ্যবিধি মেনে সউদীতে অবস্থানরত বিভিন্ন দেশের নাগরিক ও স্থানীয় নাগরিকরা হজে অংশগ্রহণের সুযোগ পায়। মোট এক হাজার হাজি সদ্য সমাপ্ত হওয়া হজে অংশগ্রহণ করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Habibul bashar ১০ আগস্ট, ২০২০, ১১:২৮ এএম says : 0
Thouse r nt register for 2020,their pre registration Wil be valid& they will get the preference on 2021.bt Thouse r registered & paid money, if they will back their registration fee, they will loose their pre regi. fee & nt get preference on 2021.this is injustice.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন