বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

লাতিন আমেরিকায় অর্ধকোটি ছাড়ালো করোনায় আক্রান্তের সংখ্যা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২০, ৫:২৪ পিএম

লাতিন আমেরিকায় অর্ধকোটি ছাড়ালো করোনায় আক্রান্তের সংখ্যা। বলা হয়ে থাকে, করোনাভাইরাসের অন্যতম হটস্পট লাতিন আমেরিকা। ক্যারিবীয় অঞ্চল মিলে সেখানে করোনা শনাক্তের সংখ্যা এরই মধ্যে অর্ধকোটি ছাড়িয়েছে। মৃত্যুর সংখ্যাতেও পিছিয়ে নেই লাতিন আমেরিকা অঞ্চল। -এএফপি

আক্রান্তদের মধ্যে মৃত্যুর সংখ্যা এরই মধ্যে ২ লাখ ২ হাজার ছাড়িয়েছে। এই অঞ্চলে সবচেয়ে ভয়াবহ অবস্থা ব্রাজিলে। দক্ষিণ আমেরিকার মহাদেশের সবচেয়ে বৃহত্তম দেশটিতে আক্রান্তের সংখ্যা এরই মধ্যে সাড়ে ২৭ লাখ ছাড়িয়ে। আর লাতিন আমেরিকা অঞ্চলের মোট মৃত্যুর প্রায় অর্ধেকই ব্রাজিলের। আক্রান্ত ও মৃত্যুর বৈশ্বিক তালিকায় দ্বিতীয়স্থানে আছে দেশটি। তাদের ওপরে কেবল ব্রাজিল। সংক্রমণে লাতিন আমেরিকার মধ্যে দ্বিতীয়স্থানে আছে পেরু। এক মাস আগে থেকেই দেশটিতে গড়ে ৩ হাজার থেকে ৬ হাজার মানুষ নতুন করে আক্রান্ত হচ্ছে দেশটিতে। এদিকে, ওয়ার্ল্ডো মিটারের হিসেব মতে বিশ্বজুড়ে করোনাভাইরাসের আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ৮৪ লাখ, ৪২ হাজার। মৃত্যুর সংখ্যা ৭ লাখ ছুঁই ছুঁই। আর আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১ কোটি ১৬ লাখ ৭২ হাজার মানুষ।

আক্রান্ত-মৃত্যুর বৈশ্বিক তালিকায় শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে আক্রান্ত ৪৮ লাখ ৬২ হাজার ছাড়িয়েছে, এর মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ৫৮ হাজার মানুষের। দক্ষিণ-এশিয়ার দেশগুলোর মধ্যে শীর্ষে ভারত। বৈশ্বিক তালিকায় তৃতীয়স্থানে থাকা দেশটিতে মোট আক্রান্ত ১৮ লাখ ৫৫ হাজার ছাড়িয়ে গেছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৮ হাজার ৯৭১ জনের। ইউরোপের দেশগুলোর মধ্যে সংক্রমণে শীর্ষে স্পেন। বৈশ্বিক তালিকায় নবমস্থানে থাকা দেশটিতে মোট আক্রান্ত ৩ লাখ ৪৪ হাজার। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৮ হাজার মানুষের। ইউরোপে মৃত্যুতে শীর্ষে ইংল্যান্ড, ৪৬ হাজার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন