বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মুজিববর্ষেই আরইবি’র ৪৬১ উপজেলা শতভাগ বিদ্যুতায়ন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের লক্ষ্যে গ্রামীণ জীবনমান উন্নয়নে প্রধানমন্ত্রীর কালজয়ী উদ্যোগ ‘ঘরে ঘরে বিদ্যুৎ’ কর্মসূচির আওতায় বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির মাধ্যমে ৪৬১টি উপজেলা শতভাগ বিদ্যুতায়নের কর্মসূচি গ্রহণ করা হয়। আরইবির পরিচালক মো. আনোয়ার হোসেন ইনকিলাবকে এ তথ্য জানান।

তিনি বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে গ্রিডভুক্ত ৪৬১টি উপজেলা শতভাগ বিদ্যুতায়ন সম্পন্ন করতে পারায় আগস্ট মাসে জাতির জনকের রক্তঋণ শোধের ক্ষুদ্র প্রয়াসে অংশীদার হতে পেরে আমরা গর্বিত। ভৌগলিক বাস্তবতা বিবেচনায় স্বল্পতম সময়ে শতভাগ বিদ্যুতায়ন অত্যন্ত কঠিন কর্মকাসবপ। প্রধানমন্ত্রীর দিকনির্দেশনা ও সুদৃঢ় নেতৃত্বের কারণে এ অসম্ভব কাজটা দ্রæত সম্ভব হলো। তাই প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি আরইবি গভীর কৃতজ্ঞতা ও শ্রদ্ধা জানাচ্ছে।

৪৬১টি উপজেলার আওতাধীন যারা এখনো বিদ্যুৎ সংযোগ পাননি তাদেরকে আগস্টের ২০ তারিখের মধ্যেই পল্লী বিদ্যুৎ অফিসে যোগাযোগ করে বিদ্যুৎ সংযোগ গ্রহণ করার জন্য বলা হয়েছে। গ্রাহকদের শতভাগ সংযোগ নিশ্চিত করণের জন্য আরইবি দেশব্যাপী হাট-বাজার, শিক্ষা প্রতিষ্ঠান, জেলা-উপজেলা পর্যায়ের সরকারি-বেসরকারি অফিস, বাড়িতে বাড়িতে লিফলেট বিতরণ করে সংযোগ গ্রহণের আহŸান জানানো হচ্ছে। এছাড়াও প্রত্যন্ত গ্রামাঞ্চলে মাইকিং করে বিদ্যুৎ সংযোগ প্রদান করা হচ্ছে। মসজিদের ইমামগণের মাধ্যমে ঘোষণা দিয়ে নিকটস্থ পল্লী বিদ্যুৎ অফিসে যোগাযোগ করে বিদ্যুৎ সংযোগ গ্রহণের কার্যক্রম চলমান রয়েছে। সংযোগ গ্রহণের জন্য সরকার নির্ধারিত ফি ব্যতীত কোন প্রকার অর্থ দিতে হয় না। কোন দালালের দ্বারস্থ না হয়ে সরাসরি পল্লী বিদ্যুৎ সমিতিতে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে। বর্তমানে সংযোগ ও সেবা নিশ্চিত করার জন্য পল্লী বিদ্যুতের দুর্যোগে আলোর গেরিলা দল সমগ্র পল্লী অঞ্চলে কাজ করছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
মির্জা মুহাম্মদ নূরুন্নবী নূর ৫ আগস্ট, ২০২০, ১:১৯ এএম says : 0
খুব ভালো খবর
Total Reply(0)
সাব্বির ৫ আগস্ট, ২০২০, ৯:১০ এএম says : 0
এভাবেই গড়ে উঠবে সোনার বাংলাদেশ
Total Reply(0)
নিরব ৫ আগস্ট, ২০২০, ৯:১১ এএম says : 0
শুধু সংযোগ বাড়ালে হবে না উৎপাদন বাড়াতে হবে
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন