শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

করোনায় সাবেক এমপি ডাক্তারসহ ৪ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন সাবেক এমপি, ডাক্তার ও রাজনৈতিক ব্যক্তিসহ ৪ জন। কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এটিএম আলমগীর, চট্টগ্রাম মেডিক্যাল কলেজের অর্থোপেডিক সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মো. নজরুল ইসলাম চৌধুরী তসলিম, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) স্থায়ী কমিটির সদস্য ও মুক্তিযুদ্ধে পটুয়াখালী-গলাচিপা সাব সেক্টরের ডেপুটি কমান্ডার হাবিবুর রহমান শওকত, বাংলাদেশ টেলিভিশনের এক সময়ের জনপ্রিয় প্রযোজক ও অভিনেত্রী বিজরী বরকতুল্লাহর বাবা মোহাম্মদ বরকত উল্লাহ। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

সাবেক এমপি এটিএম আলমগীর : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এটিএম আলমগীর ইন্তেকাল করেছেন। গত সোমবার রাত ৯টায় রাজধানীর গ্রিন লাইফ হাসপাতালে তার মৃত্যু হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে ও ২ মেয়েসহ বহু আত্মীয় স্বজন রেখে গেছেন। মরহুম আলমগীর বাংলাদেশ শিল্প ব্যাংক ও বাংলাদেশ কমার্স ব্যাংকের সাবেক চেয়ারম্যান ছিলেন। মরহুরের ছোট ভাই বায়রার সাবেক যুগ্ম মহাসচিব আলহাজ আবুল বাশার জানান, মঙ্গলবার সকাল ১০টায় মরহুমের জানাজার নামাজ শেষে মনোহরগঞ্জ উপজেলার ঝলম গ্রামের পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হয়েছে। ঢাকার আল রশিদ ফাউন্ডেশন তার দাফন প্রক্রিয়া সম্পন্ন করেছে।

চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও একজন চিকিৎসকের মৃত্যু হয়েছে। চট্টগ্রাম মেডিক্যাল কলেজের অর্থোপেডিক সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মো. নজরুল ইসলাম চৌধুরী তসলিম সোমবার রাত সাড়ে ১০টায় চমেক হাসপাতালে ইন্তেকাল করেন। চিকিৎসকেরা জানান, রোববার করোনা উপসর্গ নিয়ে চমেক হাসপাতালের কোভিড আইসিইউতে ভর্তি হয়েছিলেন তিনি। পরে তার নমুনা পরীক্ষা করে করোনা পজেটিভ পাওয়া গেছে। এছাড়া তিনি দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন।

জাসদ নেতা শওকত : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) স্থায়ী কমিটির সদস্য ও মুক্তিযুদ্ধে পটুয়াখালী-গলাচিপা সাব সেক্টরের ডেপুটি কমান্ডার হাবিবুর রহমান শওকত। গত সোমবার বিকেল পৌনে চারটায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। হাবিবুর রহমান শওকত ১৯৭২ সালে প্রতিষ্ঠালগ্ন থেকেই জাসদের সঙ্গে যুক্ত ছিলেন। তিনি পটুয়াখালী জেলা জাসদের সভাপতি, কেন্দ্রীয় কমিটির সদস্য, সাংগঠনিক সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক, সহসভাপতিসহ বিভিন্ন দায়িত্ব পালন করেছেন। মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমু, সেক্টর কমান্ডারস ফোরামের সভাপতি কে এম শফিউল্লাহ ও সাধারণ সম্পাদক হারুন হাবিবসহ বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিত্ব।

মোহাম্মদ বরকত উল্লাহ : জনপ্রিয় অভিনেত্রী বিজরী বরকতুল্লাহর বাবা মোহাম্মদ বরকত উল্লাহ করোনায় মারা গিয়েছেন। গত সোমবার সকালে রাজধানীর গ্রিন লাইফ হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বলে পরিবার সূত্রে জানা গেছে। মৃত্যকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। করোনা আক্রান্তের পর স্বাস্থ্যের অবনতি ঘটলে মোহাম্মদ বরকত উল্লাহকে রোববার রাতে গ্রিন লাইফ হাসপাতালে ভর্তি করা হয়। মোহাম্মদ বরকত উল্লাহ ছিলেন বাংলাদেশ টেলিভিশনের এক সময়ের জনপ্রিয় প্রযোজক। তার স্ত্রী দেশের নন্দিত নৃত্যশিল্পী ও অভিনেত্রী জিনাত বরকত উল্লাহ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন