ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

চসিক প্রশাসক আ.লীগ নেতা খোরশেদ আলম সুজন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) প্রশাসকের দায়িত্ব পেয়েছেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন। গতকাল স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম এ কথা জানান। সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের নেতৃত্বে নির্বাচিত পরিষদের মেয়াদ শেষ হচ্ছে আজ। তার আগেই প্রশাসক নিয়োগ দেয়া হলো।

এ সংক্রান্ত এক প্রজ্ঞাপনে বলা হয়, স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) (সংশোধনী) আইন অনুযায়ী চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিষদের মেয়াদ ৫ আগস্ট শেষ হচ্ছে। সেজন্য খোরশেদ আলম সুজনকে একই আইন ও একই ধারার বিধান মতে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। প্রশাসক নিয়োগ পাওয়ার পর দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন খোরশেদ আলম সুজন। তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় তিনি বলেন, এ পদের জন্য লবিং করিনি। দীর্ঘদিন রাজনীতির মাঠে আছি। নেত্রী আমার উপর আস্থা রেখেছেন। আমি তার মর্যাদা রক্ষা করবো।

সিটি নির্বাচনে তিনি দলের মনোনয়ন চেয়ে পাননি। তার আগে সংসদ নির্বাচনেও মনোনয়ন চেয়েছিলেন। মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি হয়েও তিনি নাগরিক উদ্যোগের ব্যানারে নগরবাসীর বিভিন্ন সমস্যা এবং সঙ্কট নিয়ে মাঠে সরব ছিলেন। করোনাকালে চিকিৎসা সঙ্কট নিরসনের দাবিতেও তিনি বিভিন্ন কর্মসূচি পালন করেন। চট্টগ্রাম বিশ^বিদ্যালয় থেকে সমাজতত্তে¡ স্নাতকোত্তর ডিগ্রি অর্জনকারী এই নেতা ১৯৮৬ সালে জাতীয় ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন। ছাত্রজীবন শেষে তিনি আওয়ামী লীগে সক্রিয় হন। চট্টলবীর মরহুম এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী এ নেতা দীর্ঘদিন থেকে মহানগর আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় আছেন।

গত ২৯ মার্চ চসিক নির্বাচনে ভোট গ্রহণের প্রস্তুতি নিলেও করোনার কারণে তা অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে নির্বাচন কমিশন। এ নির্বাচনে দলীয় মনোনয়ন পাননি নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দীন। পাঁচ বছর দায়িত্ব পালন শেষে আজ মেয়র পদ থেকে বিদায় নেবেন তিনি। স্থগিত হওয়া চসিক নির্বাচনে নৌকার মনোনয়ন পান মহানগর আওয়ামী লীগের নেতা রেজাউল করিম চৌধুরী। বিএনপির মনোনয়ন পেয়েছেন নগর সভাপতি ডা. শাহাদাত হোসেন

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন