ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭, ১০ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

উপসর্গে মৃত্যু ১১

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

করোনা উপসর্গ সর্দি, জ্বর, কাশি, গলাব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে সারা দেশে ১১ জনের মৃত্যু হয়েছে। তবে এদের কারো শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ছিল কিনা তা নিশ্চিত নয় বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।
বরিশাল : ঈদের ছুটিতে দক্ষিণাঞ্চলে করোনা শনাক্ত সহ সার্বিক কার্যক্রমে ভাটা পড়েছে। গত ২৪ ঘণ্টায় বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে মাত্র ৭জন ও ভোলা হাসপাতালের ল্যাবে ২০ জনের নমুনা পরিক্ষায় সর্বমোট ৭ জনের করোনা সংক্রমন ধরা পড়েছে। ফলে দক্ষিণাঞ্চলে করোনা’য় সর্বমোট আক্রান্তের সংখ্যাটা দাঁড়িয়েছে ৫ হাজার ৯৫৩। মৃতের সংখ্যা ১১৯-ই থাকছে।
রাজশাহী : রাজশাহী বিভাগে গত ২৪ ঘণ্টায় আরো ৬৭জন করোনা শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ২ জনের। এ নিয়ে করোনা শনাক্তের সংখ্যা পৌঁছেছে ১৩ হাজার ৩৫৬ জনে। আর নতুন ৫ জন নিয়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ১৮৫ জনে। এ পর্যন্ত মোট ৭ হাজার ৪০২জন সুস্থ হয়েছে। শনাক্ত হওয়া ১৩ হাজার ৩৫৬ জনের মধ্যে রাজশাহী জেলায় ৩৩২৩ জন, চাঁপাইনবাবগঞ্জ ৪৮৭ জন, নওগাঁ ৯৫৮ জন, নাটোর ৫৪৪ জন, জয়পুরহাট ৭৬২ জন, বগুড়া জেলায় ৪ হাজার ৯৫৮ জন, সিরাজগঞ্জ ১৪৭২ জন ও পাবনা জেলায় ৮৫২ জন। এদিকে, করোনাভাইরাসের উপসর্গ নিয়ে রাজশাহীতে কাবীর আহমাদ (৫০) নামের একজন কলেজশিক্ষকের মৃত্যু হয়েছে। গত শনিবার রাত ১২টার দিকে তিনি রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ে করোনায় আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এছাড়াও গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে আরও ১৪ জন করোনায় আক্রান্ত সনাক্ত হয়েছেন।
কুমিল্লা : গত ২৪ ঘণ্টায় কুমিল্লা মেডিক্যাল কলেজ (কুমেক) হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে আরও চার জন মারা গেছেন। তাদের মধ্যে দু’জন পুরুষ ও দুই নারী।
কুড়িগ্রাম : করোনার উপসর্গ নিয়ে গত সোমবার কুড়িগ্রামের রৌমারী উপজেলায় আলতাফ হোসেন নামে এক পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে।
সাতক্ষীরা : সাতক্ষীরার তালায় জ্বর, সর্দি, কাশি, শ্বাসকষ্টসহ করোনা উপসর্গ নিয়ে দুই ব্যবসায়ীর মৃত্যু হয়েছে।
চট্টগ্রাম : চট্টগ্রামের রাউজানে করোনার উপসর্গ নিয়ে গত সোমবার ৩ জনের মৃত্যু হয়েছে। রাউজান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক নূর আলম এ তথ্য জানান। মৃতরা হলেন- রাউজান উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আশোক পালিতের বাবা সুধাংশু বিমল দাশ, বাগোয়ান ইউনিয়নের লাম্বুর হাট এলাকার এক ব্যক্তি এবং রাউজানের ডাবুয়া ইউনিয়নের দক্ষিণ হিংগলা এলাকার জেবল হোসেন।
চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একজন ও উপসর্গ নিয়ে আরেকজনের মৃত্যু হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন