ঢাকা মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৯ অগ্রহায়ণ ১৪২৭, ০৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

৭ আগস্ট থেকে এয়ার অ্যারাবিয়ার ফ্লাইট

ঢাকায় ফ্লাইট বড়ালো এমিরেটস

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

ঢাকায় ফ্লাইট সংখ্যা বৃদ্ধি করেছে এমিরেটস। গত সোমবার থেকে ঢাকা-দুবাই-ঢাকা রুটে সপ্তাহে ছয়টি ফ্লাইট চালাবে সংযুক্ত আরব আমিরাতের পতাকাবাহী এই বিমান সংস্থা। এদিকে, আবুধাবি-ঢাকা রুটে সরাসরি ফ্লাইট চালু করতে যাচ্ছে এয়ার অ্যারাবিয়া। আগামী ৭ আগস্ট থেকে ফ্লাইট চালুর ঘোষণা দিয়েছে তারা।
এক বিজ্ঞপ্তিতে এমিরেটস কর্তৃপক্ষ জানিয়েছে, চলতি আগস্টে তাদের নেটওয়ার্ক আরও বিস্তৃত হচ্ছে। গত ২ আগস্ট কেনিয়ার রাজধানী নাইরোবি এবং আগামী ১০ আগস্ট ইরাকের রাজধানী বাগদাদ ও বাসরা শহরে পুনরায় ফ্লাইট শুরু করবে প্রতিষ্ঠানটি। তখন বিশ্বব্যাপী এই সংস্থার নেটওয়ার্কে মোট গন্তব্যের সংখ্যা দাঁড়াবে ৬৭টি। যার মধ্যে ৫টি মধ্যপ্রাচ্যে ও ৭টি আফ্রিকায়। দুবাই ও বাগদাদের মধ্যে সপ্তাহে ৪টি, নাইরোবি ও দুবাই এবং বাসরা ও দুবাইয়ের মধ্যে সপ্তাহে ৩টি করে ফ্লাইট চলাচল করবে। ফ্লাইট পরিচালনায় ব্যবহৃত হবে বোয়িং ৭৭৭-৩০০ ইআর উড়োজাহাজ।
এদিকে, এয়ার অ্যারাবিয়া জানায়, আগামী ৭ আগস্ট থেকে সপ্তাহে দুই দিন বুধ ও শুক্রবার এয়ারবাস এ৩২০ দিয়ে ফ্লাইট চালু করা হবে। প্রতি বুধ ও শুক্রবার আবুধাবি থেকে সকাল ৯টায় ফ্লাইট ছেড়ে বাংলাদেশ সময় বিকেল ৪টায় ঢাকায় পৌঁছাবে। উভয় দিন বিকেল ৪টা ৪০ মিনিটে ঢাকা থেকে ফ্লাইট রওনা হয়ে আবুধাবির সময় রাত ৮টায় সেদেশে পৌঁছাবে।
অন্যদিকে, দুবাই, আবুধাবি ও লন্ডন রুটের ফ্লাইট ছাড়া বিমান বাংলাদেশের বাকি সব আন্তর্জাতিক ফ্লাইট ১৫ আগস্ট পর্যন্ত বাতিল করা হয়েছে। এছাড়া মালয়েশিয়ার কুয়ালালামপুর রুটের ফ্লাইট ৩১ আগস্ট পর্যন্ত স্থগিত করা হয়েছে। গত সোমবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ওয়েবসাইটের নোটিস বোর্ডে এই তথ্য জানানো হয়েছে। পাশাপাশি কুয়েত সরকারের নিষেধাজ্ঞা থাকার কারণে ঢাকা-কুয়েত-ঢাকা রুটের ফ্লাইট অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
জান্নাতুল ফেরদৌস ৫ আগস্ট, ২০২০, ২:১৩ এএম says : 0
খুব ভালো খবর
Total Reply(0)
সাঈদ ৫ আগস্ট, ২০২০, ২:১৩ এএম says : 0
এখন আর ঘরে বসে থাকার সময় নেই
Total Reply(0)
মামুন ৫ আগস্ট, ২০২০, ২:১৫ এএম says : 0
বিভিন্ন দেশের সাথে আমাদের বিমান যোগাযোগ বাড়ানো উচিত
Total Reply(0)
বাঁধন ৫ আগস্ট, ২০২০, ২:১৬ এএম says : 0
কূটনৈতিক তৎপরতার মাধ্যমে সব দেশের সাথে বিমান যোগাযোগ বৃদ্ধি করা উচিত
Total Reply(0)
সোয়েব আহমেদ ৫ আগস্ট, ২০২০, ১০:৩৭ এএম says : 0
সব দেশের সাথে বিমান চলাচল স্বাভাবিক করা হোক।
Total Reply(0)
কাওসার ৫ আগস্ট, ২০২০, ৯:৫৭ এএম says : 0
যেসব দেশে এখন আমাদের যাওয়ার সুযোগ নেই, সরকারের উচিত সেই ব্যবস্থা করা।
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন