ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

সাবেক সেনা কর্মকর্তা হত্যা তদন্তের আগে কথা নয়

---স্বরাষ্ট্রমন্ত্রী

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

কক্সবাজারে পুলিশের গুলিতে সেনাবাহিনীর একজন অবসরপ্রাপ্ত মেজর নিহতের ঘটনা নিয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সেই তদন্তের রিপোর্ট প্রকাশের আগে কিছু বলা সমীচীন নয়। গত রোববার ধানমন্ডিতে এক সংবাদ সম্মেলনে এ সব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
তিনি বলেন, সাবেক সেনা সদস্য নিহতের ঘটনা দুর্ঘটনা হোক বা যাই বলেন ঘটনা তো একটা ঘটেছে। এটা অস্বীকারের কিছু নেই। সরকার এর সঠিক কারণ খুঁজে সামনে এনে দোষীকে শাস্তি দিতে বদ্ধপরিকর। আপনারা সাংবাদিকরা যতদূর শুনেছেন তা আপনাদের মধ্যে থাক। আমি যা শুনেছি তা আমার মধ্যেই থাকুক।
তদন্ত কমিটি গঠনের কথা উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সাবেক সেনা সদস্য নিহতের ঘটনায় প্রধানমন্ত্রীর নির্দেশে একটি নিরপেক্ষ তদন্ত কমিটি গঠন করা হয়েছে। যেখানে কক্সবাজার জেলা প্রশাসকের পক্ষ থেকে একজন প্রতিনিধি, পুলিশ বাহিনীর পক্ষ থেকে একজন প্রতিনিধি এবং সামরিক বাহিনীর একজন প্রতিনিধি রয়েছেন। তাদের সময় নির্ধারণ করে দিয়েছি আমরা। তারা বস্তুনিষ্ঠ তদন্ত প্রকাশের পরই এ নিয়ে প্রতিক্রিয়া জানানো যাবে। এর আগে এ বিষয়ে মন্তব্য করলে তা তদন্তের ওপর প্রভাব ফেলবে। তাই এখনই এ বিষয়ে কিছু বলতে চাই না। এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমি যতদূর জানি, এখনও তাকে বরখাস্ত করা হয়নি। তবে এ নিয়ে আলোচনা চলছে। এ বিষয়টিও তদন্ত কমিটির ওপর নির্ভর। বস্তুুনিষ্ঠ তদন্তের পর যা বেরিয়ে আসবে তার ভিত্তিতে সিদ্ধান্ত নেয়া হবে। সে কতোখানি সঠিক বা ভুল তা তদন্তের পর জানা যাবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (10)
ইব্রাহিম ৫ আগস্ট, ২০২০, ১:২৫ এএম says : 0
দ্রুত সময়ের মধ্যে যেন এই তদন্ত শেষ হয়
Total Reply(0)
Md Khurshed Alam ৫ আগস্ট, ২০২০, ১:৩৭ এএম says : 0
খুবই দুঃখজনক সঠিক তদন্ত করা হউক খুনিদের ফাঁসি চাই
Total Reply(0)
MD Kafi ৫ আগস্ট, ২০২০, ১:৩৮ এএম says : 0
সংশ্লিষ্ট পুলিশ সদস্যদের দৃষ্ঠান্তমূলক শাস্তি চাই
Total Reply(0)
Anvel Bappy ৫ আগস্ট, ২০২০, ১:৪৯ এএম says : 0
এতকিছু দেখার দরকার নাই । বাংলার মানুষ এই হত্যার বিচার দেখতে চায় । তানাহলে সারা জীবন আপনাদের মানুষ বিতরকিত ভেবে আসবে ।
Total Reply(0)
Belal Hossain ৫ আগস্ট, ২০২০, ১:৫১ এএম says : 0
আমরা হত্যার বিচার চাই।আমারা এই ধরনের হত্যা কখনও মেনে নিতে পারিনা।
Total Reply(0)
আবুল কালাম আজাদ ৫ আগস্ট, ২০২০, ৬:২৩ এএম says : 0
কিবা তদ্ন্ত হবে কয়েকদিন লেখালেখি সভা সমাবেশ তারপর প্রশাসনের উচ্চ পর্যায়ে ..... তারপর বহাল হবে ঘাতক খুনিরা এইতো দেশের আইন ব্যবস্তা
Total Reply(0)
habib ৫ আগস্ট, ২০২০, ১০:১৫ এএম says : 0
Awamlegue parena emon kono kaz nai...eder hate bangladesh ki nirapod?
Total Reply(0)
parvez ৫ আগস্ট, ২০২০, ৯:৪৫ এএম says : 0
আমি একজন বুড়ো মানুষ। দেখে দেখে চুল দাঁড়ি পেকেছে। সুতরাং যখন পড়ি, " দোষীকে শাস্তি দিতে বদ্ধপরিকর।" তখন আর হাসি চাপতে পারি না।
Total Reply(0)
ম নাছিরউদ্দীন শাহ ৫ আগস্ট, ২০২০, ১০:৪৭ এএম says : 0
আমরা যারা ক্ষুদ্র লিখনীর মাঝে নিরাপেক্ষ ভাবে লিখি তার কোন ক্রিয়া প্রক্রিয়া হয় কিনা জানিনা। বাংলাদেশ সেনাবাহিনীর সাবেক মেজর পুলিশের গুলিতে মৃত্যু বরণ করলেন। হটাৎ সমগ্রজাতি হতবাক বিবেকহীন নির্মম হত‍্যাকান্ডের জন‍্য সমগ্র পুলিশ প্রশাসন কেও কেও দায়ী করছে।আমি নিদিষ্ট ঘটনায় নিয়ে কিছু কথা বলছি মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী মন্ত্রী মহোদোয় তদন্তের আগে কথা মন্তব্য করবেনা। মামলায় মেজর সিনহা গাড়িতে কি কি পাওয়া গেছে। অর্থাৎ সিনহাকে মাদকের অপরাধী প্রমাণ করতে মামলার যাবতীয় কার্যক্রম প্রাথমিক প্রতিবেদনের তথ‍্য উপাপ্ত আলামত ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিকরা প্রচার করছে অপরাধীর মত। য়ারা শক্তিশালী তদন্ত কমিটি করেছে তাদের উচিত ছিল মেজর সিনহার তদন্ত প্রতিবেদন প্রকাশ না হওয়া পযর্ন্ত মামলা স্থগিত থাকবে।এদিকে সরকার পূর্ণ সামরিক রাষ্ট্রীয় মর্যাদা মেজর সিনহার দাফন। দেশের নির্বাহী প্রধান যাহার কাছে নিশ্চয়ই মেজর সিনহার মৃত্যু সংক্রান্তে তথ‍্য উপাপ্ত আছে। মাননীয় প্রধান মন্ত্রী মেজর সিনহার শোকাহত মাকে সান্ত্বনা দিলেন। বিচার পাওয়ার আশ্বাস দিলেন। এটি অত্যন্ত মহৎ গুরুত্বপূর্ণ মানবতার কাজ হলো। জাতি বাংলাদেশ মুক্তিযোদ্ধার সন্তান হত‍্যার বিচার পাবেন আশানিত্ব হলো মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী মন্ত্রী মহোদয় মৃত্যু মেজর সিনহা সেনাবাহিনীর গৌরবময় সন্তান সরাসরি বুকে গুলি নিয়ে শহীদ হয়েছেন। তাহার সম্মানকে রক্ষার স্বার্থেই মেজরের মামলায় মিথ্যা বানোয়াট কাল্পনিক রিপোর্ট সকল ইলেকট্রনিক মিডিয়া প্রচার তদন্ত প্রতিবেদন না পাওয়া পযর্ন্ত বন্ধ করার বিনীতভাবে অনুরোধ করছি।
Total Reply(0)
Karim ৫ আগস্ট, ২০২০, ১:৩০ পিএম says : 0
বিচার বিভাগীয় তদন্ত চাই।
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন