শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সহকর্মীর গুলিতে ২ বিএসএফ সদস্য নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২০, ১০:৩২ এএম

এবার সামান্য বিষয় নিয়ে বিরোধের এক পর্যায়ে গুলি করে ২ সহকর্মীকে হত্যা করেছে ভারতীয় সীমান্তরক্ষী বিএসএফের এক সদস্য। প্রাথমিকভাবে জানা ছুটি নিয়ে এই ঘটনা ঘটতে পারে। তবে তাদের পক্ষ থেকে বিস্তারিত কিছু জানানো হয়। ঘটনাটি ঘটেছে বাংলাদেশ সীমান্তে।

জানা যায়, সোমবার দিবাগত গভীর রাতে উত্তর দিনাজপুরের বাংলাদেশ-ভারত সীমান্তে টহল চলাকালে এ ঘটনা ঘটে বলে জানায় এই সময়।

জানা গেছে, গভীর রাতে ভাতুন পঞ্চায়েত এলাকার বসতপুর গ্রামের মালদাখণ্ড বিএসএফ ক্যাম্পে হয় ওই হত্যাকাণ্ড।

বিএসএফ সূত্রের বরাত দিয়ে এই সময় জানায়, ১৪৬নং ব্যাটেলিয়নের উত্তম সূত্রধরের সঙ্গে ঝগড়া বাধে মহেন্দ্র সিং ভাট্টির। গভীর রাতে তখন সীমান্তে টহল দিচ্ছিলেন জওয়ানরা। ওই সময় ছুটি নিয়ে বচসা বাঁধে দুজনের।

মুহূর্তের মধ্যেই পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। হঠাৎ নিজের সার্ভিস রাইফেল থেকে গুলি চালিয়ে দেন জওয়ান উত্তম সূত্রধর। ঘটনাস্থলে মৃত্যু হয় কমাড্যান্ট মহেন্দ্র সিং ভাট্টি ও কনস্টেবল অনুজ কুমারের।

তবে পুলিশের কাছে খবর যায় অনেক পরে। মঙ্গলবার সকালে ক্যাম্পের বাইরে দুই জওয়ানের রক্তাক্ত মৃতদেহ পড়ে থাকতে দেখেন গ্রামবাসীরা। পরে গ্রেপ্তার করা হয় অভিযুক্ত জওয়ান উত্তম সূত্রধরকে।

পুলিশ জানায়, প্রাথমিকভাবে ছুটি নিয়ে ঝগড়ার কারণেই উত্তম গুলি চালিয়েছেন এমনটাই মনে হচ্ছে। কিন্তু ভাট্টিকে লক্ষ্য করে গুলি চালালেও অনুজ কুমারকে কেন হত্যা করে উত্তম তা প্রশ্ন দেখা দিয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
salman ৫ আগস্ট, ২০২০, ২:০৮ পিএম says : 0
Alhamdulillah,
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন