ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭ আশ্বিন ১৪২৭, ০৪ সফর ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নতুন সংক্রমণ ও মৃত্যু বিশ্বে সর্বাধিক, ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়ালো ১৯ লাখ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২০, ৭:৪৬ পিএম

করোনা সংক্রমণ ও মৃত্যুর সংখ্যায় প্রতিদিনই নতুন রেকর্ড গড়ছে ভারত। মোট আক্রান্তের সংখ্যা গতকাল ছাড়িয়ে গিয়েছে ১৯ লাখ। গত কয়েকদিন ধরেই দৈনিক ৫০ হাজারেরও কাছাকাছি মানুষ করোনায় শনাক্ত হচ্ছে।

ভারতের স্বাস্থ্যমন্ত্রণালয়ের রিপোর্টে জানানো হয়েছে, গতকাল করোনা সংক্রমিতের সংখ্যা ছিল ৫২ হাজার ৫০৯। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৮ হাজার ২৫। এদিন মৃত্যু হয়েছে ৮৫৭ জনের। মোট মৃত ৩৯ হাজার ৭৯৯। তার আগে সোমবার করোনায় বিশ্বের মধ্যে সর্বাধিক আক্রান্ত ও মৃত্যু হয়েছে ভারতে। বিশ্বব্যাপী প্রাপ্ত তথ্যানুসারে, এ দিন ভারতে মৃত্যুর সংখ্যা ছিল ৮১৪। মোট সংক্রমণের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিল (৫৭২) এবং শীর্ষে থাকা মার্কিন যুক্তরাষ্ট্র (৫৬৮) থেকে যা অনেক বেশি। আক্রান্তের দিক থেকেও এগিয়ে ভারত। এ দিন ৪৯ হাজার ১৩৪টি নতুন সংক্রমণ ঘটেছে। মার্কিন যুক্তরাষ্ট্র ও ব্রাজিলে এ দিন আক্রান্তের সংখ্যা ছিল যথাক্রমে ৪৮ হাজার ৬২২ ও ১৭ হাজার ৯৮৮ জন।

করোনা মহামারিতে সবচেয়ে উদ্বেগজনক অবস্থা মহারাষ্ট্রে। সেখানে আক্রন্তের সংখ্যা ৪ লাখ ৫৭ হাজার ৯৫৬। তামিলনাড়ুতে সংক্রমণ ২ লাখ ৬৮ হাজার ২৮৫। এরপর রয়েছে অন্ধ্রপ্রদেশ ১ লাখ ৭৬ হাজার ৩৩৩। কর্ণাটকে ১ লাখ ৪৫ হাজার ৮৩০। দিল্লিতে করোনা সংক্রমণ ১ লাখ ৩৯ হাজার ১৫৬। উত্তরপ্রদেশেও সংক্রমণ এক লাখ ছাড়িয়ে গিয়েছে।

গতকালসহ ভারতে একটানা সাতদিন ৫০ হাজারের উপরে মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের মতে, প্রথম লকডাউন আরোপের পরে দেশটির বর্তমান ক্ষেত্রে মৃত্যুর হার ২ দশমিক ১০ শতাংশ হ্রাস পেয়েছে যা বিশ্ব গড়ের তুলনায় অনেক কম। সূত্র: টিওআই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন