বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

স্বাস্থ্য সচিব ও মহাপরিচালককে লিগ্যাল নোটিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২০, ৮:০০ পিএম

নিয়োগ প্রক্রিয়া অনুসরণ করা ছাড়া মেডিকেল টেকনোলজিস্ট পদে নিয়োগ না দিতে স্বাস্থ্য সচিব ও স্বাস্থ্য মহাপরিচালককে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। বুধবার (৫ আগস্ট) সুপ্রিম কোর্টের আইনজীবী শেখ হাসান আলী এই লিগ্যাল নোটিশ পাঠান।

জানা গেছে, মেডিকেল টেকনোলজিস্ট পদে নিয়োগ বিজ্ঞপ্তি জারি করার মাধ্যমে একটি নিয়োগ প্রক্রিয়া চলমান রয়েছে। এ অবস্থায় এই প্রক্রিয়ার বাইরে স্বেচ্ছাসেবক নামে মেডিকেল টেকনোলজিস্টদের নিয়োগের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এর প্রেক্ষিতে স্বাস্থ্য সেবা সচিব এবং স্বাস্থ্য সেবা অধিদফতরের মহাপরিচালকসহ ৬ জনকে লিগ্যাল নোটিশ প্রদান করেছেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী শেখ হাসান আলী।

করোনাভাইরাসের আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবায় স্বপ্রণোদিত হয়ে নিয়োজিত ১৮৩ জন মেডিকেল টেকনোলজিস্টকে বিশেষ বিবেচনায় সরাসরি নিয়োগের পর নবসৃষ্ট ৮৮৯ পদে মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগের জন্য স্বাস্থ্য অধিদফতর থেকে গত ২৯ জুন বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। যেখানে ২০ জুলাই চাকরিপ্রার্থীদের আবেদন এর সর্বশেষ সময় নির্ধারিত ছিল। কিন্তু চ‚ড়ান্ত নিয়োগ চলমান অবস্থায় উক্ত নিয়োগ প্রক্রিয়া পাশ কাটিয়ে বিধি বহির্ভ‚তভাবে মেডিকেল টেকনোলজিস্টদেরকে সরাসরি স্থায়ী নিয়োগ দেয়ার তৎপরতা চালাচ্ছে স্বাস্থ্য অধিদফতর।

জারিকৃত নোটিশে বলা হয়েছে, নিয়োগ বিজ্ঞপ্তি জারি থাকাবস্থায় সরাসরি স্থায়ী নিয়োগ দিয়ে শূন্যপদ পূরণ করা হলে জারিকৃত নিয়োগ ক্ষতে আবেদিত চাকুরি প্রত্যাশীরা ক্ষতিগ্রস্ত হবেন। এমন ৩ জন আবেদনকারীর পক্ষে উক্ত নোটিশ জারি করে বলা হয় নিয়োগ বিজ্ঞপ্তির বাইরে/প্রচলিত নিয়োগ-প্রক্রিয়ার বাইরে কোন নিয়োগ দেয়া বে-আইনী এবং এ ধরনের নিয়োগ দেয়া হলে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন