ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭ আশ্বিন ১৪২৭, ০৪ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

রিয়ার এ্যাড. মাহবুব আলী খানের ৩৬তম মৃত্যুবার্ষিকী আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২০, ১২:০২ এএম

সাবেক নৌবাহিনী প্রধান এবং যোগাযোগ ও কৃষি মন্ত্রী রিয়ার অ্যাডমিরাল মাহবুব আলী খানের ৩৬তম মৃত্যুবার্ষিকী আজ। মৃত্যুবাষির্কী উপলক্ষে মরহুমের মাজারে পুষ্পস্তবক অর্পণ, কুরআন খতম ও বিশেষ মুনাজাতসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়েছে। ১৯৮৪ সালের এই দিনে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। 

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমানের বাবা মাহবুব আলী খান। মরহুমের পরিবার ও ‘রিয়াল এ্যাডমিরাল মাহবুব আলী খান স্মৃতি পরিষদের পক্ষে শাহিনা খান জামান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, মৃত্যুবার্ষিকী উপলক্ষে সিলেটে মাহবুব আলী খান স্মৃতি পরিষদ হযরত শাহজালাল (রহ:) ও হযরত শাহ পরান (রহ:)-এর দরগা শরিফে বিশেষ মুনাজাত ও দোয়া মাহফিলের আয়োজন করেছে। মরহুমের গ্রামের বাড়ি সিলেটের বিরাহীমপুরে দোয়া ও এতিমদের মাঝে খাদ্য বিতরণ করা হবে। জামালপুরের দুরমুটে হযরত শাহ কামাল (রহ:)-এর মাজার শরিফে ও বগুড়ার বাইতুর রহমান সেন্ট্রাল মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। এছাড়াও পবিত্র মক্কা শরীফে মাহবুব আলী খান স্মৃতি পরিষদ সৌদি আরব এবং বিএনপি সউদী আরবের উদ্যোগে বিশেষ দেয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।
মাহবুব আলী খানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বুধবার যুক্তরাজ্যে মাহবুব আলী স্মৃতি পরিষদ মরহুমের জীবনী নিয়ে ভার্চুয়াল আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করে। এছাড়া ব্রিকলেইন মসজিদে বিশেষ দোয়ার আয়োজন করা হয়। ইস্ট লন্ডনের ফুড ব্যাংকে দুঃস্থদের জন্য খাদ্য সামগ্রী, ফেস মাস্ক, হ্যান্ডওয়াস সরবরাহ করা হয়েছে। মালেশিয়ার পুত্রজায়ায় পুত্রা মসজিদেও মরহুমের জন্য বিশেষ দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়েছে। এছাড়াও কাল শুক্রবার বাদ জুমা ঢাকার বিভিন্ন মসজিদে মরহুমের রুহের মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়েছে।#

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন