শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পরিকল্পনাকারী-নির্দেশদাতাদের গ্রেফতার দাবি মুক্তি কাউন্সিলের

মেজর (অব.) সিনহা হত্যাকান্ড

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২০, ১২:০২ এএম

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো রাশেদ খানের বিচারবহির্ভূত হত্যাকান্ডের পরিকল্পনাকারী, নির্দেশদাতা, সংঘটনকারী ও ধামাচাপা দেয়ার চেষ্টাকারী ব্যক্তিদের দ্রুততম সময়ে চিহ্নিত করে গ্রেফতার এবং কঠোর শাস্তির দাবী জানিয়েছে জাতীয় মুক্তি কাউন্সিল। পাশাপাশি ঘটনার সাথে দেশী-বিদেশী ষড়যন্ত্রের সম্পর্ক খুজে দেখার জোর দাবী জানানো হয়।
গতকাল সংগঠনটির সম্পাদক ফয়জুল হাকিম এক বিবৃতিতে এ হত্যার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, পুলিশ কি জবাবদিহিতা, আইনের উর্ধ্বে চলে গেছে? বিবৃতিতে বলা হয়, সন্ত্রাস দমনের নামে বিগত প্রায় দুই দশক ধরে দেশে বিচার বহির্ভূত হত্যাকান্ড চলে এসেছে। অপারেশন ক্লিন হার্ট থেকে বন্দুকযুদ্ধ ক্রসফায়ার এনকাউন্টার প্রভৃতি নামে বিচার বহির্ভূত হত্যাকান্ডের জন্য পুলিশ র‌্যাবসহ বিভিন্ন সরকারি সংস্থার বিরুদ্ধে অভিযোগ উঠেছে। হাইকোর্ট থেকে এ সম্পর্কে নির্দেশনা দেয়া হলেও বিচার বহির্ভূত হত্যাকান্ড বন্ধ হয়নি। সাম্প্রতিক বছরগুলোতে রাষ্ট্র কর্তৃক নাগরিকদের গুম করবার ঘটনা ঘটে চলেছে।
বিবৃতিতে বিচারবহির্ভূত হত্যাকান্ড-গুমকে মানবতা বিরোধী অপরাধ হিসেবে চিহ্নিত করে এর বিরুদ্ধে রাজনৈতিক প্রতিরোধ গড়ে তুলতে এবং এর সাথে সংশ্লিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠান সমূহকে বিচারের আওতায় নিয়ে আসার জন্য দেশের গণতান্ত্রিক সংগঠন ও ব্যক্তিকে ঐক্যবদ্ধ উদ্যোগ গ্রহণের আহবান জানানো হয়।
চাঁদপুরে মানববন্ধন ও প্রতিবাদ সভা : অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যার বিচার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ চাঁদপুর জেলা শাখা। গতকাল দুপুর ১২টায় শহরের শপথ চত্বর এলাকায় মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ চাঁদপুর জেলা শাখার সভাপতি মাহমুদুল হাসানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সামিউল প্রধানের পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন প্রচার সম্পাদক মানিক মিয়া, দফতর সম্পাদক মাহবুব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন