ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭, ১০ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী রমেশ চন্দ্র সেন এমপি করোনায় আক্রান্ত

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২০, ৯:৪৪ এএম | আপডেট : ১০:৩২ এএম, ৬ আগস্ট, ২০২০

আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য সাবেক পানিসম্পদ ও খাদ্যমন্ত্রী ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেনের শরীরে কোভিড-১৯ পজেটিভ ধরা পড়েছে। বুধবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন জেলার সিভিল সার্জন মাহফুজুর রহমান সরকার।

প্রবীণ এই সংসদ সদস্য নিজ ফেসবুক পেইজেও এ খবর জানিয়ে লেখেন, করোনা টেস্ট রিপোর্ট পজিটিভ এসেছে। দ্রুত সুস্থ্যতার জন্য দোয়াপ্রার্থী । ঈশ্বর সহায় হবে।এই সংসদ সদস্য ছাড়াও জেলায় নতুন করে আরও আটজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪৩৭। মারা গেছে আটজন।

সাবেক পানিসম্পদ মন্ত্রণালয় ও খাদ্য মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করা রমেশ চন্দ্র সেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও দলের অত্যন্ত প্রভাবশালী নেতা।

সিভিল সার্জন মাহফুজুর রহমান সরকার বলেন, তাঁর দেহে সোডিয়াম ডেফিসিয়েন্সি দেখা দিলে গত ৩ অগাস্ট নমুনা সংগ্রহ করা হয়। এছাড়াও সেদিন জেলা থেকে আরও ৬৬ জনের নমুনা সংগ্রহ করা হয়। নমুনা পরীক্ষার জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠানো হয়। তিনি জানান, প্রায় মাস খানেক আগে আরেকবার তাঁর পরীক্ষা করা হলে তিনি নেগেটিভ হন।

বুধবার রাতে দিনাজপুর থেকে প্রাপ্ত রিপোর্টে রমেশ সেনসহ নয় জনের কোভিড-১৯ শনাক্ত হয়। অন্যরা হলেন সদর উপজেলার এক জন, পীরগঞ্জ উপজেলার এক জন ও রাণীশংকৈল উপজেলায় ছয় জন।

সিভিল সার্জন জানান, রমেশ চন্দ্র সেনের এখন কোনো ধরনের উপসর্গ নেই। তাকে নিজ বাড়িতেই আইসোলেশনে রাখা হয়েছে। ঘরেই চিকিৎসা হচ্ছে তার। তার বাড়ির বাকিরা সুস্থ আছেন।

আওয়ামী লীগের জেলা সাধারণ সম্পাদক দ্বীপক কুমার রায় জানান, তিনি কোভিড আক্রান্ত হলেও তেমন কোনো উপসর্গ তাঁর ছিলো না, আর সরকারী ও দলীয় কাজে ব্যস্তও ছিলেন।

৩ জুলাইয়ে তাঁর নমুনা সংগ্রহের পরেও তিনি ৪ ও ৫ জুলাই তারিখের মধ্যে স্থানীয় সার্কিট হাউজ ও জেলা প্রশাসন সভাকক্ষে জাতীয় শোক দিবসের প্রস্তুতি সভাসহ নানা অনুষ্ঠানে অংশ নেন, সেক্ষেত্রে কি কি পদক্ষেপ নেয়া হবে, তা এখনো জানা যায়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন