ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭, ১২ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

‘অন্যায়ের সঙ্গে আপস করবো না’

চসিক প্রশাসকের চেয়ারে খোরশেদ আলম সুজন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২০, ১০:৩০ এএম | আপডেট : ১:০৫ পিএম, ৬ আগস্ট, ২০২০

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসকের দায়িত্ব গ্রহণ করেছেন নগর আওয়ামী লীগের সহ সভাপতি খোরশেদ আলম সুজন। এই দায়িত্বকে চট্টগ্রামবাসীর আমানত মন্তব্য করে তিনি বলেন চট্টগ্রামবাসীর এই আমানতের খেয়ানত করবো না। নেত্রী দায়িত্ব দিয়েছন, আমি বিশ্বস্ততার সাথে নেত্রীর দেওয়া দায়িত্ব পালন করবো।
চসিক কর্মকর্তাদের নিয়ে প্রথম সভায় খোরশেদ আলম সুজন দুর্নীতির বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, অর্পিত দায়িত্ব আমি সর্বোচ্চ সততার মাধ্যমে পালন করতে চাই। আপনারা আপনাদের ওপর অর্পিত দায়িত্ব সততার সাথে পালন করবেন। যারা দুর্নীতি করেছেন, আজ তওবা করে ফেলেন। আমি যার কাছে অনিয়ম দেখবো, দুই নাম্বারি দেখবো, নগরবাসীর সঙ্গে যারা বেইমানি করবেন তাদের আমি কোনোভাবেই ছাড় দেব না। অন্যায়ের সঙ্গে আপস করবো না।
বৃহস্পতিবার সকাল পৌনে ১০টায় চসিক প্রশাসকের চেয়ারে বসেন তিনি। দায়িত্ব হস্তান্তর শেষে বিদায়ী মেয়র আ জ ম নাছির উদ্দীন খোরশেদ আলম সুজনকে সর্বাত্মক সহযোগিতা করার আশ্বাস দেন। নগর ভবনে সুজনকে স্বাগত জানান তিনি।
টাইগারপাসের চসিক সম্মেলন কক্ষে বিভাগীয় প্রধানদের সঙ্গে মতবিনিময় করেন সুজন। সভায় বিভাগীয় প্রধানদের উদ্দেশে আ জ ম নাছির বলেন, আপনারা যেভাবে আমাকে সহযোগিতা করেছেন আরও বেশি করে আরও আন্তরিকতার সঙ্গে উনাকে সহযোগিতা করবেন।
খোরশেদ আলম সুজন বলেন, সিটি কর্পোরেশনকে দলীয় কার্যালয় বানাবো না। আমি রাজনীতি করবো দলীয় কার্যালয় থেকে। সিটি কর্পোরেশনের বসে নগরবাসীর সেবা করবো। এই শহর আমাদের শহর। পৃথিবীর সবচেয়ে গুরুত্বপূর্ণ শহরের একটি চট্টগ্রাম। পানিবদ্ধতা এই শহরের প্রধান সমস্যা। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেনাবাহিনীকে দিয়ে পানিবদ্ধতা নিরসনে কাজ করাচ্ছেন। উনারা রাতদিন পরিশ্রম করছেন। আশা করছি, এক বছরের মধ্যে একটা স্বস্তিদায়ক অবস্থায় আমরা পৌঁছতে পারবো।
গণমাধ্যম কর্মীদের উদ্দেশে সুজন বলেন, আমি ১৮০ দিন সময় পেয়েছি, ১৮০ দিনই রাস্তায় থাকব। আমার ভুল হতে পারে, তবে অসততা থাকবে না। ভুল যদি আপনারা দেখিয়ে দেন সেটা স্বীকার করার এবং সংশোধন করার সৎ সাহস আমার আছে।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ১৮০ দিনের প্রতিটি মুহূর্তকে আমি চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। আমি ১৮০ দিনই রাস্তায় থাকব এবং কাজ করব। আগে আমাকে পুকুরে নামতে দেন। পুকুরে নামলে তখন দেখবেন আমি কিভাবে সাঁতার কাটি।
সভায় চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমদ, সচিব আবু সাহেদ চৌধুরী
প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা সাইফুদ্দিন আহমদ, প্রধান নগর পরিকল্পনাবিদ একেএম রেজাউল করিম চৌধুরী, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, সিটি হল চসিক আইসোলেশন সেন্টারের পরিচালক ডা. সুশান্ত বড়ুয়াসহ বিভাগীয় প্রধানরা উপস্থিত ছিলেন।

চসিকের পঞ্চম নির্বাচিত পরিষদের মেয়র আ জ ম নাছির উদ্দীনের মেয়াদ বুধবার শেষ হয়। পৌনে এক কোটি মানুষের এ মহানগরীর দায়িত্ব নিলেন দীর্ঘ দিন মানুষের অধিকার আদায়ের সংগ্রামে রাজপথে লড়াইয়ে থাকা খোরশেদ আলম সুজন।
বৈশ্বিক মহামারী করোনার কারণে নির্দিষ্ট সময়ে নির্বাচন না হওয়ায় খোরশেদ আলম সুজনকে চসিকের প্রশাসক হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।
এর আগে সকাল ৮টায় বাসভবন থেকে বেরিয়ে কাট্টলী হজরত মঈনুদ্দিন শাহ (র.) মাজার জেয়ারত করেন সুজন। এরপর তিনি হজরত আমানত শাহের (র.) মাজার জেয়ারত করেন।

সকাল ৯টা ৩৭ মিনিটে চসিকের টাইগারপাস অস্থায়ী কার্যালয়ে আসেন। এসময় চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা তাকে স্বাগত জানান। এরপর খতমে কোরআন, মিলাদ ও মোনাজাতে অংশ নেন তিনি।

বেলা ২টায় পোর্ট কানেকটিং রোডের দুর্ভোগ পরিদর্শন করার কথা রয়েছে নতুন এ প্রশাসকের

আমি খুশি - বিদায়ী মেয়র
বিদায়ী মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, জননেত্রী শেখ হাসিনা তৃণমূল থেকে উঠে আসা রাজনীতিকের ওপর আস্থা রেখেছেন। আমি খুশি। সকাল সোয়া ১০টায় টাইগারপাসের চসিক সম্মেলন কক্ষে প্রশাসক খোরশেদ আলম সুজনের কাছে দায়িত্ব হস্তান্তর শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।
আ জ ম নাছির উদ্দীন বলেন, ১৮০ দিনের জন্য নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজনকে চসিক প্রশাসকের দায়িত্ব দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি যখনি সহযোগিতা চাইবেন শতভাগ করবো।আমরা একসঙ্গে ছাত্র রাজনীতি করেছি।

সাংবাদিকদের উদ্দেশে বিদায়ী মেয়র বলেন, চসিক প্রশাসক সঠিক ও সুচারুভাবে যাতে দায়িত্ব পালন করতে পারেন সে ব্যাপারে সহযোগিতা করবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন