বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

প্রবল বৃষ্টিতে ভাসছে মুম্বাই

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২০, ৫:০০ পিএম

প্রবল বৃষ্টিতে চরম বিপর্যস্ত অবস্থায় ভাসছে মুম্বাই। আগামী কয়েক ঘণ্টায় মুম্বাইসহ আরো কয়েকটি জায়গায় অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। আশঙ্কা করা হচ্ছে, ২০০৫ সালের মতো মুম্বইয়ে বন্যার পরিস্থিতি তৈরি হতে পারে।
গত কয়েকদিনের টানা বৃষ্টিতে মুম্বইয়ের বহু জায়গায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এই পরিস্থিতিতে ফের অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি হওয়ায় মুম্বইবাসীকে বাড়ি থেকে না বেরনোর পরামর্শ দিয়েছে মুম্বই পুলিশ। ইতিমধ্যেই রাস্তা এবং রেললাইনে পানি জমে বেশ কয়েকটি রুটে বাস এবং ট্রেন চলাচল বন্ধ হয়ে গেছে।
ভারী বর্ষণের সঙ্গে উপকূলবর্তী এলাকাগুলিতে প্রবল বেগে হাওয়া বইতে শুরু করেছে। ভারী বর্ষণের সঙ্গে উপকূলবর্তী এলাকাগুলিতে প্রবল বেগে হাওয়া বইতে শুরু করেছে।
গতকাল বুধবার সন্ধ্যায় ঘণ্টায় সর্বোচ্চ ১০৭ কিলোমিটার বেগে দমকা হাওয়া বয়ে যায় শহরের উপর দিয়ে। আর এই দুইয়ের তাণ্ডবে বাণিজ্যনগরীর অবস্থা আরও বেহাল।
মুম্বাইয়ের পেড্ডার এলাকায় বুধবার রাতেই বিরাট ধস নামে। তার ফলে সকাল থেকেই সেখানে রাস্তা বন্ধ। বিপর্যস্ত হয়ে পড়েছে যান চলাচল। মুম্বাই-নাসিক হাইওয়েতেও যানচলাচল প্রবলভাবে বিপর্যস্ত। প্রবল বৃষ্টি ও ঝোড়ো হাওয়ায় গাছ পড়ে মুম্বাইয়ের বিভিন্ন এলাকায় রাস্তা বন্ধ হয়ে গেছে।
ভারতের জাতীয় আবহাওয়া দফতর জানিয়েছে, এ দিন আরও বৃষ্টির সম্ভাবনা রয়েছে মুম্বাই জুড়ে। জরুরি কাজ ছাড়া মুম্বাইকরদের বাড়ি থেকে বেরোতে নিষেধ করেছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। সূত্র: এই সময়

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন