ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭ আশ্বিন ১৪২৭, ০৪ সফর ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভারতে করোনায় মৃতের সংখ্যা প্রায় ৪১ হাজারে পৌঁছল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২০, ৫:১১ পিএম

ভারতে গত ২৪ ঘণ্টার রেকর্ড সাড়ে ছয় লাখের বেশি নমুনা পরীক্ষা হয়েছে। এতে করে আরও অর্ধলক্ষাধিক মানুষের করোনা শনাক্ত হয়েছে। আর মৃতের সংখ্যা বেড়ে ৪০ হাজার ছাড়িয়ে গেছে।
আনন্দবাজারের জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ৫৬ হাজার ২৮২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এতে করে সংক্রমিতের সংখ্যা বেড়ে ১৯ লাখ ৬৪ হাজার ৫৩৬ জনে দাঁড়িয়েছে। যার ষাট শতাংশই চার রাজ্যের (মহারাষ্ট্র, দিল্লি, তামিলনাড়ু ও অন্ধ্রপ্রদেশ)।
বৃহস্পতিবার সকালে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৫৬ হাজার ২৮২ জন। একদিনে মৃত্যু হয়েছে আরও ৯০৪ জনের।
এ নিয়ে ভারতে মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৬৪ হাজার ৫৩৬ জনে। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪০ হাজার ৬৯৯ জন।
আক্রান্তের সংখ্যা বাড়লেও, ভারতে করোনা রোগীর সুস্থ হয়ে ওঠার পরিসংখ্যানটাও বেশ স্বস্তিদায়ক। এখন পর্যন্ত মোট ১৩ লাখ ২৮ হাজার ৩৩৬ জন করোনা আক্রান্ত সুস্থ হয়ে উঠেছেন। অর্থাৎ দেশে মোট আক্রান্তের প্রায় ৬৭ শতাংশই সুস্থ হয়ে উঠেছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৬ হাজার ১২১ জন।
এখন পর্যন্ত সবচেয়ে ক্ষতিগ্রস্ত রাজ্য মহারাষ্ট্র। সেখানে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪ লাখ ৬৮ হাজার ২৬৫ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১৬ হাজার ৪৭৬ জন। তারপরেই রয়েছে তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, কর্নাটক, দিল্লি ও উত্তরপ্রদেশ।
গত ২৪ ঘণ্টায় দেশটিতে সংক্রমণের হার ৮.৪৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ৬ লাখ ৬৪ হাজার ৯৪৯ জনের। এক দিনে এত সংখ্যক মানুষের টেস্ট করোনাকালে এর আগে হয়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন