শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনায় দেড় লাখ মার্কিনী মারা গেলেও ট্রাম্প দাবি করলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২০, ৭:২২ পিএম

করোনায় যুক্তরাষ্ট্রে মৃত্যু দেড় লাখ ছাড়িয়ে গেলেও ট্রাম্প দাবি করেছেন পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।
হোয়াইট হাউসে করোনা বিষয়ক সংবাদ সম্মেলনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দাবি করেন, ভারত করোনার সঙ্গে লড়াই করতে বিশাল সমস্যার মধ্যে রয়েছে, চীনও সংক্রমণের ‘বহ্নিশিখার উত্তাপ’ অনুভব করছে। -সিএনএন, এনডিটিভি

কিন্তু যুক্তরাষ্ট্র করোনা লড়াইয়ে ভালো করছে।পরিসংখ্যান বলছে, যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১ হাজার ৩০২ জন প্রাণ হারিয়েছে, নতুন করে আরও ৫৩ হাজার ৮৪৭ জন আক্রান্ত হয়েছেন। ট্রাম্প আরও বলেন, মানুষ প্রাণ হারাচ্ছে এটি ঠিক কিন্তু এর মানে এটা নয় যে আমরা সাধ্যমত কিছু করছি না। যতটা নিয়ন্ত্রণ করা যায় পরিস্থিতি আমরা ততটা নিয়ন্ত্রণে রেখেছি। এটি একটি ভয়াবহ প্লেগ। করোনা পরীক্ষা নিয়েও মার্কিন শ্রেষ্ঠত্বের দাবি করেন ট্রাম্প। তিনি বলেন, আমরা ৬ কোটি মানুষের করোনা পরীক্ষা করেছি। কেউ আমাদের ধারে কাছেও নেই। যদিও ওয়র্ল্ডোমিটারসের তথ্য বলছে, করোনা-পরীক্ষায় তালিকার শীর্ষে থাকা চীনে পরীক্ষা হয়েছে ৯ কোটি নাগরিকের।

ট্রাম্প প্রথমদিকে করোনা মহামারীকে পাত্তা না দিলেও এখন মাস্ক পরা ও সামাজিক দুরুত্ব মানার কথা বলছেন। জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের (জেএইচইউ) তথ্যনুযায়ী, বুধবার বিকেল পর্যন্ত সারাবিশ্বে করোনায় প্রাণ হারিয়েছেন ৭ লাখ ১ হাজার ২৭ জন। আক্রান্ত হয়েছেন এক কোটি ৮৫ লাখ ৬০ হাজার ৬৩০ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন