ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮ আশ্বিন ১৪২৭, ০৫ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

বিএসএমএমইউ-জুরিক ইউনিভার্সিটি সমঝোতা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২০, ৮:২৫ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ^বিদ্যালয়ের (বিএসএমএমইউ) কার্ডিয়াক সেন্টার ও সুইজারল্যান্ডের ইউনিভার্সিটি হসপিটাল জুরিক-এর কার্ডিওলজি বিভাগের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। বিশ^বিদ্যালয়ের ডা. মিল্টন হলে বৃহস্পতিবার (৬ আগস্ট) দুপুরে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. কনক কান্তি বড়–য়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ডা. মুহাম্মদ রফিকুল আলম, প্রফেসর ডা. মো. জাহিদ হোসেন এবং কোষাধ্যক্ষ প্রফেসর ডা. মোহাম্মদ আতিকুর রহমান।

বিশ^বিদ্যালয়ের পক্ষে স্বাক্ষর করেন ইন্টারনাল মেডিসিন অনুষদের ডীন ও কার্ডিওলজি বিভাগের ক্লিনিক্যাল কার্ডিওলজির ডিভিশন হেড প্রফেসর ডা. সজল কৃষ্ণ ব্যানার্জী, রেজিস্ট্রার প্রফেসর ডা. এ বি এম আব্দুল হান্নান, কার্ডিওলজি বিভাগের প্রফেসর ডা. চৌধুরী মেসকাত আহম্মেদ। সুইজারল্যান্ডের ইউনিভার্সিটি হসপিটাল জুরিক-এর পক্ষে স্বাক্ষর করেন বিশ্ববিদ্যালয়ের সিইইও প্রফেসর ডা. গ্রেগোর জুনড, ডিরেক্টর রিসার্চ এন্ড এডুকেশন প্রফেসর ডা. গেব্রিলা সেন্টি, কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ডা. ফ্রাঙ্ক রুসচিতজকা।

এ সময় বিশ^বিদ্যালয়ের প্রফেসর ডা. কনক কান্তি বড়–য়া কোভিড ১৯-এর মহামারী চলাকালীন সুইজারল্যান্ডের জুরিক ইউনিভার্সিটির সাথে এই সমঝোতা স্মারক স্বাক্ষরকে একটি অর্জন হিসেবে উল্লেখ করে সমঝোতা স্মারকের আলোকে বিশ^বিদ্যালয়ের চিকিৎসা শিক্ষা, চিকিৎসাসেবা ও গবেষণা কার্যক্রমমহ কার্ডিওলজি বিভাগকে আরো সমৃদ্ধ করার আহ্বান জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন