ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী

খেলাধুলা

ভিভোকে ছাড়ল আইপিএল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২০, ৮:৪৪ পিএম

অনেক আলোচনা-সমালোচনার পর একটা আপাত সমাধান বের করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআই। ভিভো মোবাইল ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের সঙ্গে চুক্তি স্থগিত করেছে তারা। ফলে ২০২০ সালের আইপিএলের টাইটেল স্পন্সর থাকছে না চীনা কোম্পানিটি।

বৃহস্পতিবার এক বিবৃতি দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে বিসিসিআই। দুই পক্ষের আলোচনায় এই সিদ্ধান্ত এসেছে বলে জানায় তারা, ‘ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) ও ভিভো মোবাইল ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড ২০২০ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে তাদের অংশীদারিত্ব স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে।’

গত জুনে লাদাখ সীমান্তে চীনা সেনার হাতে ২০ জন ভারতীয় সৈন্য প্রাণ হারায়। এরপরেই দেশটি জুড়ে চীনা পণ্য বয়কটের দাবি ওঠে। টিকটক সহ ৫৯টি চীনা অ্যাপ নিষিদ্ধ করে ভারত সরকার। গোটা দেশ যেখানে চীনের বিরোধিতায় সরব, সেখানে আইপিএলের স্পন্সর করবে চীনা কোম্পানি! এ নিয়ে সমালোচনার সঙ্গে ছিল আইপিএল বয়কটের হুমকিও। অবশেষে আপাতত এক মৌসুমের জন্য ভিভোকে সরিয়ে দিয়েছে বিসিসিআই।

২০১৫ সালে আইপিএলের সঙ্গে দুই বছরের চুক্তি করে ভিভো। এরপর ২০১৭ সালে আরও পাঁচ বছরের স্পন্সরসত্ত্ব পায় তারা। ২০২২ সালে শেষ হবে বিসিসিআই ও ভিভো মোবাইল কোম্পানির চুক্তি। আইপিএলের পরের আসরে আবারো ভিভো টাইটেল স্পন্সরশিপ পাবে কিনা, সেটা এখনও পরিষ্কার করেনি বিসিসিআই। ইন্ডিয়া টুডে তাদের প্রতিবেদনে জানায়, ২০২২ ও ২০২৩ সালের আসরে স্পন্সর হিসেবে ফিরবে কোম্পানিটি।

সংযুক্ত আরব আমিরাতে আগামী ১৯ সেপ্টেম্বর শুরু হবে আইপিএলের ত্রয়োদশ আসর। ফাইনাল হবে ১০ নভেম্বর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন