বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আগের নিয়োগ সম্পন্ন না করেই চলছে নতুন নিয়োগ

মেডিক্যাল টেকনোলজিস্টদের লিগ্যাল নোটিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২০, ১২:০২ এএম

আগের নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন না করেই ভিন্ন নামে শুরু হয়েছে সরাসরি স্থায়ী নিয়োগ। নতুন নিয়োগ প্রক্রিয়া বাতিল চেয়ে মেডিক্যাল টেকনোলজিস্টদের পক্ষে লিগ্যাল নোটিশ দেয়া হয়েছে। তিন চাকরিপ্রার্থীর পক্ষে সুপ্রিম কোর্ট বারের অ্যাডভোকেট শেখ হাসান আলী এ নোটিশ দেন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব এবং স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকসহ ৬ জনকে নোটিশের ‘প্রাপক’ করা হয়েছে।

নোটিশে বলা হয়, মেডিক্যাল টেকনোলজিস্ট পদে নিয়োগের লক্ষ্যে বিজ্ঞপ্তি দেয়া হয়।সে অনুসারে একটি নিয়োগ প্রক্রিয়াধীন রয়েছে। এ অবস্থায় ‘স্বেচ্ছাসেবক’ নামে আবারও মেডিক্যাল টেকনোলজিস্ট নিয়োগের উদ্যোগ নেয়া হয়েছে। অ্যাডভোকেট শেখ হাসান আলী জানান, করোনা আক্রান্তদের চিকিৎসায় স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে সেবা প্রদানের লক্ষ্যে ১৮৩ জন মেডিক্যাল টেকনোলজিস্টকে বিশেষ বিবেচনায় সরাসরি স্থায়ী নিয়োগ দেয়া হয়। পরে নতুন সৃষ্ট ৮শ’ ৮৯ পদে মেডিক্যাল টেকনোলজিস্ট নিয়োগের লক্ষ্যে গত ২৯ জুন স্বাস্থ্য অধিদফতর আরেকটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। সে অনুযায়ী গত ২০ জুলাই চাকরিপ্রার্থীদের আবেদনের সর্বশেষ সময় নির্ধারিত ছিল। এখন চূড়ান্ত নিয়োগের কার্যক্রম অব্যাহত রযেছে। কিন্তু এই নিয়োগ প্রক্রিয়াকে পাশ কাটিয়ে বিধিবহির্ভূতভাবে ‘স্বেচ্ছাসেবার’ নামে আরও মেডিক্যাল টেকনোলজিস্ট সরাসরি স্থায়ী নিয়োগের তৎরপতা চালাচ্ছে স্বাস্থ্য অধিদফতর। আগের নিয়োগ প্রক্রিয়া চলমান রেখে সরাসরি স্থায়ী নিয়োগ দিয়ে শূন্য পদ পূরণ করা হলে ইতিপূর্বে চাকরির জন্য আবেদনকারীরা ক্ষতিগ্রস্ত হবেন। এটি সম্পূর্ণ বেআইনি।

এ কারণে পূর্বে আবেদনকারীদের মধ্য থেকে তিনজনের পক্ষে এ নোটিশ দেয়া হয়েছে। নোটিশ অনুযায়ী ব্যবস্থা না নিলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেয়া হবে-মর্মে হুঁশিয়ারি দেয়া হয়েছে লিগ্যাল নোটিশে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন