মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নগরবাসীর আমানত রক্ষা করব

চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২০, ১২:০২ এএম

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসকের দায়িত্ব গ্রহণ করেছেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন। দায়িত্বকে চট্টগ্রামবাসীর আমানত মন্তব্য করে তিনি বলেন, এই আমানতের খেয়ানত করবো না। চসিক কর্মকর্তাদের নিয়ে প্রথম সভায় খোরশেদ আলম সুজন দুর্নীতির বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেন। তিনি বলেন, যারা দুর্নীতি করেছেন, তওবা করে ফেলেন। অনিয়ম-দুর্নীতির কোন ছাড় দেব না। কোনো অন্যায়ের সঙ্গে আপস করবো না।

গতকাল সকালে চসিক প্রশাসকের চেয়ারে বসেন তিনি। এসময় বিদায়ী মেয়র আ জ ম নাছির উদ্দীন খোরশেদ আলম সুজনকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। শুরুতেই টাইগারপাসের চসিক সম্মেলন কক্ষে বিভাগীয় প্রধানদের সঙ্গে মতবিনিময় করেন সুজন। তিনি বলেন, সিটি কর্পোরেশনকে দলীয় কার্যালয় বানাবো না। রাজনীতি করবো দলীয় কার্যালয় থেকে। সিটি কর্পোরেশনে বসে নগরবাসীর সেবা করবো। সুজন বলেন, এই শহর আমাদের। পৃথিবীর সবচেয়ে গুরুত্বপূর্ণ শহরের একটি চট্টগ্রাম। পানিবদ্ধতা এই শহরের প্রধান সমস্যা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেনাবাহিনীকে দিয়ে পানিবদ্ধতা নিরসনে কাজ করাচ্ছেন। উনারা রাতদিন পরিশ্রম করছেন। আশা করছি, এক বছরের মধ্যে একটা স্বস্তিদায়ক অবস্থায় পৌঁছতে পারবো। তিনি বলেন, আমি ১৮০ দিন সময় পেয়েছি, ১৮০ দিনই রাস্তায় থাকব। আমার ভুল হতে পারে, তবে অসততা থাকবে না। ভুল যদি দেখিয়ে দেন সেটা স্বীকার করার এবং সংশোধন করার সৎ সাহস আমার আছে। প্রতিটি মুহূর্তকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। নগরীর খারাপ রাস্তাগুলো অগ্রাধিকার ভিত্তিতে সংস্কার করা হবে। পরিচ্ছন্ন কার্যক্রমকে আরো গতিশীল হতে হবে। আবর্জনা যত্রতত্র পড়ে থাকতে পারবে না। কাজ যতই কঠিন হউক না কেন কঠিনকে জয় করতে হবে। তিনি জাইকার চলমান প্রকল্পগুলো দ্রুত বাস্তবায়নে কার্যকর উদ্যোগ গ্রহণের জন্য সংশ্লিষ্টদের প্রতি নির্দেশনা প্রদান করেন। সভায় চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, সচিব আবু শাহেদ চৌধুরী প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমদ, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা সাইফুদ্দিন আহমদ, প্রধান নগর পরিকল্পনাবিদ একেএম রেজাউল করিম চৌধুরীসহ বিভাগীয় প্রধানরা উপস্থিত ছিলেন।

চসিকের পঞ্চম নির্বাচিত পরিষদের মেয়র আ জ ম নাছির উদ্দীনের মেয়াদ শেষে পৌনে এক কোটি মানুষের এ মহানগরীর দায়িত্ব নিলেন দীর্ঘ দিন মানুষের অধিকার আদায়ের সংগ্রামে রাজপথে লড়াইয়ে থাকা খোরশেদ আলম সুজন। করোনার কারণে নির্দিষ্ট সময়ে নির্বাচন না হওয়ায় তাকে চসিকের প্রশাসক হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।

গতকাল সকাল ৮টায় বাসভবন থেকে বের হয়ে কাট্টলী হজরত মঈনুদ্দিন শাহ (রহ.) মাজার এরপর হজরত আমানত শাহর (রহ.) মাজার এবং চট্টলবীর এবিএম মহিউদ্দিনসহ কয়েকজন নেতার কবর জেয়ারত করেন সুজন। ৯টা ৩৭ মিনিটে চসিক কার্যালয়ে আসেন। এসময় চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা তাকে স্বাগত জানান। এরপর খতমে কোরআন, মিলাদ ও মোনাজাতে অংশ নেন তিনি। দুপুরে পোর্ট কানেকটিং রোডের সম্প্রসারণ কাজ পরিদর্শন করেন সুজন। তিনি নভেম্বরের মধ্যে কাজ শেষ করার নির্দেশনা দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন