ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

ইউরোপে পাঠানোর প্রতারণা লিবিয়ার নাগরিকসহ গ্রেফতার ৬

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২০, ১২:০২ এএম

ইউরোপের বিভিন্ন দেশে লোক পাঠানোর প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নেয়া, অবৈধ কর্মকান্ড ও বাংলাদেশের ভিসার শর্তভঙ্গের দায়ে লিবিয়ার এক নাগরিক ও তার সহযোগী সুফি ইন্টারন্যাশনাল লিমিটেডের চেয়ারম্যানসহ ৬ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল বৃহস্পতিবার বিকেলে র‌্যাব-৩-এর অপারেশন অফিসার সহকারী পুলিশ সুপার (এএসপি) ফারজানা হক এ খবর নিশ্চিত করেন।

তিনি বলেন, হাতিরঝিল এলাকা থেকে আটক করা হয় লিবিয়ার নাগরিক সামির আহমেদ ওমর ফিরোজকে (৪৫)। পল্টন এলাকা থেকে আটক হন সুফি ইন্টারন্যাশনাল লিমিটেডের চেয়ারম্যান আব্দুল গোফরান (৬০), ম্যানেজিং ডিরেক্টর মিজানুর রহমান (৩৪), ম্যানেজার মো. নজরুল ইসলাম (৪২), হিসাবরক্ষক মহিন উদ্দিন (৩১) এবং ম্যান পাওয়ার এজেন্ট মো. সোহেল (২৪)।

এএসপি ফারজানা হক জানান, র‌্যাব-৩ গোয়েন্দা সূত্রে জানতে পারে লিবিয়ার নাগরিক সামির আহমেদ ওমর ফিরোজ টুরিস্ট ভিসায় বাংলাদেশে আসেন। বিধি বহির্ভূতভাবে ইনভেস্টর (ডিআই)/ইমপ্লয়মেন্ট (ই)/ওয়ার্ক পারমিট গ্রহণ ব্যতিরেকে ঢাকার সুফি ইন্টারন্যাশনাল লি. নামক রিক্রুটিং এজেন্সির সাথে যুক্ত হয়ে অবৈধভাবে জনশক্তি রপ্তানির ব্যবসায় দীর্ঘদিন যাবত জড়িত আছেন। তিনি রাজধানীর একটি হোটেলে অবস্থান করে বিভিন্ন ধরনের অবৈধ কর্মকানেডর সাথে জড়িত ছিলেন। লিবিয়ার নাগরিক সামির আহমেদকে ভিকটিমদের অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার হাতিরঝিল এলাকা থেকে আটক করা হয়।

ফারজানা হক আরও জানান, সামির আহমেদ বাংলাদেশের সাধারণ নাগরিকদের চার লাখ টাকার বিনিময়ে লিবিয়া হয়ে ইউরোপের বিভিন্ন দেশ পাঠানো হবে, বিশেষত ইতালিতে পাঠানোর প্রলোভন দেখিয়ে আসছিলেন। লিবিয়ায় তাদের নিজেদের বিভিন্ন কোম্পানিতে প্রতি বছর বহুসংখক নিয়োগ ও অধিক বেতন দেয়া হয় বলেও ব্যাপক প্রচারণা চালান। বাংলাদেশের নাগরিকদের নির্ধারিত দালালের মাধ্যমে সংগ্রহ করে অবৈধভাবে বিদেশে পাঠাতে প্ররোচিত করে আসছিলেন সামির আহমেদ। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন