ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৯ আশ্বিন ১৪২৭, ০৬ সফর ১৪৪২ হিজরী

খেলাধুলা

কার্স্টেনের ভার্চুয়াল ক্লাসে তামিম-মুশফিকরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২০, ১২:০২ এএম

বাংলাদেশ জাতীয় দলের খেলোয়াড়দের সঙ্গে গতপরশু রাতে এক ভার্চুয়াল সভায় অংশ নিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার ও ভারতের সাবেক প্রধান কোচ গ্যারি কার্স্টেন। এর আগে অবশ্য তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরামর্শদাতা হিসাবেও নিযুক্ত ছিলেন। এছাড়া ২০১৮ সালে স্টিভ রোডসকে প্রধান কোচ হিসাবে নির্বাচিত করার মূল তদারকিও করেছিলেন তিনিই।

এর আগে জাতীয় দলের খেলোয়াড়রা প্রধান কোচ রাসেল ডমিঙ্গো এবং তার সহকর্মীদের সঙ্গে কয়েক দফা ভার্চুয়াল বৈঠক করেছিলেন। তবে এদিন টাইগার এবং তাদের কোচিং কর্মীদের সাথে নিজের অভিজ্ঞতা শেয়ার করেছেন কার্স্টেন। এক ঘণ্টারও বেশি সময় ধরে চলা বৈঠকে সাবেক প্রোটিয়া এ উদ্বোধনী ব্যাটসম্যান নিজের খেলোয়াড়ি জীবন এবং কোচিং জীবন উভয়েরই অভিজ্ঞতা ভাগ করেন টাইগারদের সঙ্গে।
ম‚লত বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো আমন্ত্রণ জানিয়েছিলেন স্বদেশি কার্স্টেনকে। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে মার্চ মাসের মাঝামাঝি থেকে বন্ধ রয়েছে দেশের সব ধরনের ক্রিকেট। দীর্ঘ বিরতির পরে কীভাবে মাঠে ফিরতে পারেন এ সম্পর্কে কার্স্টেনের কাছে জানতে চান খেলোয়াড়রা। নাম প্রকাশে অনিচ্ছুক একজন জাতীয় দলের সদস্য জানিয়েছেন, ‘মূলত কীভাবে আমরা ক্রিকেটে ফিরতে পারি এ নিয়ে আলোচনা করেছেন তিনি (কার্স্টেন)। এবং আমাদের কোন বিষয়ে মনোনিবেশ করা উচিত এ নিয়েও আলোচনা হয়েছে। এটি একটি সাধারণ সাধারণ সভা ছিল যেখানে আমরা সকলেই আলোচনায় অংশ নিয়েছিলাম। আমাদের উপকার হয়েছে।’ প্রধান কোচ ডমিঙ্গোও খুশি। হোয়াটসঅ্যাপে ক্রিকেটারদের সঙ্গে কারস্টেনের বৈঠকের ব্যাপারে জানতে চাইলে ডমিঙ্গো শুধু বলেন, ‘সব ভালোই হয়েছে।’
কয়েক মাস বিরতির পরে, ঈদের আগে অনুশীলনে ফিরেছিলেন বাংলাদেশ জাতীয় কয়েকজন খেলোয়াড়। এরপর আগামীকাল থেকে অনুশীলনে ফিরতে আগ্রহী আছে আরও কিছু খেলোয়াড়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন