বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সড়কে ঝরল ১২ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২০, ১২:০২ এএম

সড়ক দুর্ঘটনায় ১২ জন নিহত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন জেলায় এ সকল দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে খুলনা, মানিকগঞ্জ, কুড়িগ্রাম ও ফরিদপুরে ২ জন করে, নীলফামারী, রাজশাহী, মাগুরা ও নওগাঁয় একজন করে। আহত হয়েছেন ১০ জন। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে বিস্তারিত :
খুলনা : খুলনা মহানগরীর খালিশপুর থানাধীন এলাকায় সড়ক দুর্ঘটনায় এক ইজিবাইক চালক নিহত ও অপর দুই জন আহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার বিকেল ৪ টায় খালিশপুর থানাধীন টুরিস্ট পুলিশ অফিসের সামনে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় মফিজুর (৪৫) নামের এক ইজিবাইক চালক নিহত হয়েছেন এবং সোহেল শেখ(৩০), তহমিনা চায়না (২৭) নামের দুইজন আহত হয়েছেন। আহত দুইজন সম্পর্কে স্বামী-স্ত্রী।

প্রতক্ষদর্শীরা জানায়, খালিশপুর থানাধীন টুরিস্ট পুলিশ অফিসের সামনে একটি ইজিবাইক যাত্রীসহ নতুন রাস্তার দিক থেকে বয়রা বাজারের দিকে যাচ্ছিল। একই সময়ে বয়রা বাজার থেকে ছুটে আসে একটি বাস। পথিমধ্যে একটি মোটরসাইকেল বাঁচাতে গিয়ে বাসটি ইজিবাইকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে একজন ব্যক্তি মারা যায় এবং দুইজনকে গুরুতর অবস্থায় স্থানীয় পাবলিক খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে সার্জারি ওয়ার্ডে ভর্তি করেন। ভর্তি দুজন রোগীর অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।

মানিকগঞ্জ : মানিকগঞ্জে ঢাকা-আরিচা মহাসড়কের মূলজান এলাকায় বাসচাপায় মোটরসাইকেল আরোহী স্বামী-স্ত্রী নিহত হয়েছেন। তাদের চাপা দেয়ার পর বাসটি রাস্তার পাশে গাছের সঙ্গে ধাক্কা খায়। এতে অন্তত ১০ যাত্রী আহত হয়েছেন। গতকাল সকালে মানিকগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি কার্যালয়ের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- সদর উপজেলার চর গড়পাড়া গ্রামের হুমায়ুন কবির (৫২) ও তার স্ত্রী মানিকগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির বিলিং সহকারী ইয়াসমিন আক্তার (৪৫)। তারা জেলা শহরের উত্তর সেওতা এলাকায় থাকতেন। হুমায়ুন ঢাকা সিটি কর্পোরেশনের পরিদর্শক হিসেবে কর্মরত ছিলেন।

পুলিশ এবং পল্লী বিদ্যুৎ অফিস সূত্রে সূত্রে জানা গেছে, সকালে মোটরসাইকেলে স্ত্রী ইয়াসমিন আক্তারকে কর্মস্থলে পৌঁছে দেয়ার জন্য হুমায়ুন কবির শহরের বাসা থেকে বের হন। মহাসড়কের পল্লী বিদ্যুৎ সমিতির কাছে পৌঁছে রাস্তা অতিক্রম করার সময় পাটুরিয়াগামী গোল্ডেন পরিবহনের একটি বাস হুমায়ুন কবিরের মোটরসাইকেলটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মারা যান হুমায়ুন কবির। আহত অবস্থায় ইয়াসমিনকে মানিকগঞ্জ জেলা সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। গোলড়া হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম বলেন, দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ঘাতক বাসটি আটক করা গেলেও চালক ও হেলপার পালিয়ে গেছেন

কুড়িগ্রাম : কুড়িগ্রামের ভ‚রুঙ্গামারীতে ট্রাকচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল কুড়িগ্রাম-ভ‚রুঙ্গামারী মহাসড়কের আন্ধারীঝাড় বাজারের পাশে এ দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, নিহত শাহজাহান (৩০) ও তার শ্যালিকা নাজমা আক্তার (২০) মোটরসাইকেলে ভ‚রুঙ্গামরীর দিকে যাচ্ছিলেন। এ সময় কুড়িগ্রাম থেকে ছেড়ে আসা একটি ট্রাক মোটরসাইকেলটিকে পেছন থেকে চাপা দিলে ঘটনাস্থলেই দুইজন নিহত হন। নিহত শাহজাহান নাগেশ্বরী উপজেলার রায়গঞ্জ এলাকার হাজির মোড়ের আব্দুল মজিদের ছেলে এবং নাজমা আক্তার নাগেশ্বরী পৌরসভার বলদিটারী এলাকার নূরল ইসলামের মেয়ে। ঘটনার পর প্রায় দুই ঘণ্টা কুড়িগ্রাম ভ‚রুঙ্গামারী মহাসড়ক অবরোধ করে রাখে স্থানীয়রা।
ফরিদপুর : ঢাকা-খুলনা মহাসড়কের ফরিদপুর সদর উপজেলার কানাইপুর পল্লী বিদ্যুৎ অফিস সংলগ্ন এলাকায় যাত্রীবাহী দুই বাসের চাপায় ইজিবাইকের দুই যাত্রী নিহত হয়েছেন। গত বুধবার সন্ধ্যায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তারা। নিহতরা হলেন, রাজবাড়ী জেলার রঘুনন্দনপুর গ্রামের বলরাম বিশ্বাস (৪৩) ও জেলার মধুখালী উপজেলার বড় গোপালদী গ্রামের বাকের মল্লিক (৫০)।
জানা যায়, ফরিদপুর সদর উপজেলার কানাইপুর থেকে একটি ইজিবাইক যাত্রী নিয়ে ফরিদপুরের দিকে যাচ্ছিল। দুপুর পৌনে ১২টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের পল্লী বিদ্যুৎ অফিস সংলগ্ন এলাকায় পৌঁছামাত্রই ইজিবাইকটির পেছন থেকে এমএম পরিবহন ধাক্কা দেয়। এ সময় অপরদিক থেকে আসা সেন্টমার্টিন পরিবহনও ইজিবাইকটিকে চাপা দেয়। দুই বাসের মাঝে পড়ে ইজিবাইকটি দুমড়ে মুচড়ে যায়। দুর্ঘটনায় ৪ যাত্রী গুরুতর আহত হন। দ্রæত তাদের উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বলরাম বিশ্বাস ও বাকের মল্লিক মারা যান।

সৈয়দপুর (নীলফামারী) : নীলফামারীর সৈয়দপুরে দুইটি ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে উত্তরা ইপিজেডের এক নারী শ্রমিক পুস্প রানী রায় (২০) নিহত হয়েছেন। সৈয়দপুর-নীলফামারী সড়কে ঢেলাপীর নামক স্থানে গত বুধবার রাত আনুমানিক ৮ টার দিকে ওই দুর্ঘটনাটি ঘটেছে।
গোদাগাড়ী ( রাজশাহী) : রাজশাহীর গোদাগাড়ীতে পৃথক চারটি সড়ক দুর্ঘটনায় একজন মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। নিহত মোটরসাইকেল আরোহী বাঘা উপজেলার সোনাদহ গ্রামের জসিম উদ্দিনের ছেলে ফারুক (৩২)। গোদাগাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) খাইরুল ইসলাম এ তথ্য জানান।

মাগুরা : মাগুরা সদর উপজেলার কদতলা এলাকায় সড়ক দুর্ঘটনায় জালাল হোসেন লাভলু (৪৫) নামে মোটরসাইকেলের এক আরোহী নিহত হয়েছেন। গত বুধবার সন্ধ্যায় কদমতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। লাভলু দক্ষিণ নওয়াপড়া ভাবনাটি গ্রামের আমজাদ হোসেনের ছেলে। শ্রীপুরে তার কাপড়ের দোকান রয়েছে।
সাপাহার (নওগাঁ) : নওগাঁর সাপাহারে সড়ক দুর্ঘটনায় শাহাবুদ্দীন ওরফে শাবু (৪০) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। মৃত শাহাবুদ্দীন উপজেলার কৈকুড়ী গ্রামের সরদার আলীর ছেলে। গত বুধবার সন্ধ্যা ৭টার দিকে সাপাহার-খঞ্জনপুর রাস্তার তালকুড়া মোড়ের অদূরে দুর্ঘটনাটি ঘটে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন