ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮ আশ্বিন ১৪২৭, ০৫ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

করোনায় ‘ডিপ্রেশনে’ ভুগছেন!

বিবিসি নিউজ | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২০, ১২:০২ এএম

করোনা পরিস্থিতিতে ‘মানসিক অবসাদে’ ভুগছেন সাবেক মার্কিন ফার্স্ট লেডি মিশেল ওবামা। বিষয়টি তিনি নিজেই গণমাধ্যমকে জানিয়েছেন। মহামারি ছাড়াও পুলিশের হেফাজতে কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েডের মৃত্যুর ঘটনাকে ঘিরে বর্ণবৈষম্য নিয়েও বিষণœ হয়ে পড়েন তিনি।

মার্কিন সাংবাদিক মিশেল নরিসের সঙ্গে এক সাক্ষাতকারে সাবেক মার্কিন ফার্স্ট লেডি ওই বিষয়টি প্রকাশ করেন। তিনি বলেন, মহামারি, বর্ণবৈষম্য এবং ট্রাম্প প্রশাসনের ভন্ডামির কারণে তিনি ‘হালকা মানসিক অবসাদে’ ভুগছেন। এমন পরিস্থিতিতে তার ঘুম এবং শরীর চর্চার রুটিনে অনিয়ম তৈরি হয়।
সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার স্ত্রী বলেন, মাঝরাতে আমি জেগে উঠতাম কারণ কোনো কিছু নিয়ে আমি উদ্বিগ্ন ছিলাম বা ভারাক্রান্ত হয়ে পড়তাম। তখন বুঝতে পারি কিছুটা মানসিক বিষণœতায় ভুগছি আমি। এটি শুধু কোয়ারেন্টিনে থাকার ফলেই নয়। এর মধ্যে বর্ণবাদী আচরণ এবং দিনের পর দিন প্রশাসনের যে ভÐামি দেখছি তাতে আমার মনোবল ভেঙে গেছে।

তিনি আরও জানান, কোনো কৃষ্ণাঙ্গ ব্যক্তির অপমান, মৃত্যু, আঘাতপ্রাপ্ত হওয়া বা ভুলভাবে অভিযুক্ত করার ঘটনা তার মধ্যে অবসাদের জন্ম দেয়। করোনা পরিস্থিতির মধ্যে এমন মানসিক বিষণœতার সম্মুখীন এর আগে কখনো হননি বলে মিশেল ওবামা জানান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন