ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭, ১২ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

মেজর (অব.) সিনহার মাকে সেনাপ্রধানের চিঠি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২০, ১১:২৯ পিএম | আপডেট : ১১:৩৫ পিএম, ৬ আগস্ট, ২০২০

কক্সবাজারে পুলিশের গুলিতে নিহত সাবেক সেনাকর্মকর্তা সিনহা মোহাম্মদ রাশেদ খানের মা নাসিমা আক্তারকে চিঠি দিয়েছেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ। বৃহস্পতিবার দেয়া চিঠিতে তিনি সিনহার পরিবার প্রতি গভীর সমবেদনা প্রকাশ করে বলেন, মেজর সিনহা মো: রাশেদ খান (অবঃ) এর অকাল মৃত্যুতে বাংলাদেশ সেনাবাহিনীর সকল সদস্যদের পক্ষ হতে আমি গভীর শোক ও আন্তরিক সমবেদনা প্রকাশ করছি।

মেজর সিনহা এর অকাল প্রয়ানে সেনাবাহিনী প্রধান হিসেবে আমি ব্যক্তিগতভাবে অত্যন্ত শোকাহত এবং ব্যথিত। সন্তানহারা মাকে সান্ত¡না প্রদানের উপযুক্ত ভাষা বােধকরি খুঁজে পাওয়া সম্ভব নয়। তবুও, এই চরম শােকাবহ মুহূর্তে পরম করুণাময় আল্লাহতায়ালার নিকট প্রার্থনা করি যেন তিনি আপনার ও আপনার পরিবারের সকল সদস্যদেরকে এই শোক কাটিয়ে উঠার শক্তি প্রদান করেন।

মেজর সিনহা একজন প্রতিশ্রæতিশীল, দক্ষ, সৎ, সাহসী এবং কর্তব্যপরায়ণ অফিসার ছিলেন। চাকরি জীবনে সকলের সাথে সুহৃদ আচরণ ও সহযােগিতামূলক মনোভাবের কারণে সকল স্তরের সেনাসদস্যের কাছে তার গ্রহণযােগ্যতা ছিল প্রশংসনীয়। ২০১৮ সালে তিনি স্বেচ্ছায় চাকরী হতে অবসর গ্রহণ করলেও তিনি সেনাপরিবারের একজন গর্বিত সদস্য ছিলেন। একটি অনাকাঙ্কিত ঘটনায় এমন একজন তরুণ তাজা প্রাণ এর মর্মান্তিক মৃত্যুতে সেনাবাহিনী তথা দেশ একজন অমিত সম্ভাবনামী সন্তানকে হারিয়েছে। এই অপূরণীয় ক্ষতি লাঘবের সাধ্য কারও নেই। আমরা সকলে পরম করুণাময় আল্লাহ তায়ালার কাছে মেজর সিনহা এর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।

সেনাবাহিনী প্রধান হিসেবে আমি আপনাকে আশ্বস্ত করতে চাই যে, অবসরপ্রাপ্ত হলেও, মেজর সিনহা এর মর্মান্তিক মৃত্যুর সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত ও ন্যায় বিচার নিশ্চিত করার লক্ষ্যে বাংলাদেশ সেনাবাহিনী প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। ইতোমধ্যেই আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এই মর্মান্তিক দুর্গটনা সম্পর্কে অবহিত করেছি। প্রধানমন্ত্রী অত্যন্ত গুরুত্বসহকারে এবং সহানুভূতির সাথে সুবিচার নিশ্চিত করার লক্ষ্যে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেছেন।

এরই ফলশ্রæতিতে একটি উচ্চ পর্যায়ের যৌথ তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং উক্ত কমিটি সরেজমিনে নিরপেক্ষ তদন্তের মাধ্যমে প্রকৃত সত্য অনুসন্ধান ও দোষী ব্যক্তিদের শাস্তির আওতায় আনার লক্ষ্যে কাজ করছে। এছাড়াও, এই অনাকাঙ্কিত মৃত্যুর সঠিক কারণ অনুসন্ধান ও ন্যায় বিচার নিশ্চিত করার লক্ষ্যে সেনাবাহিনীর পক্ষ হতে প্রশাসন ও পুলিশ বাহিনীর সর্বোচ্চ পর্যায়ে নিবিড় যােগাযোগ হাপন করা হয়েছে।
আমি দৃঢভাবে বলতে চাই যে, আপনার সন্তানকে আমরা ফিরিয়ে দিতে পারবনা, তবে তার এই অকাল মৃত্যুর সুবিচার নিশ্চিত করার লক্ষ্যে বাংলাদেশ সেনাবাহিনী সকল প্রচেষ্টা অব্যাহত রাখবে ইনশাআল্লাহ। সর্বশক্তিমান আল্লাহ তায়ালা আপনার প্রয়াত সন্তানকে জান্নাতবাসী করুন এবং আপনাকে ও আপনার পরিবারের সকলকে শোক সহ্য করার ধৈর্য ও মনােবল দান করুন এই প্রার্থনাই করছি বলে সেনা প্রধান চিঠিতে উল্লেখ্য করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Mohammed Shah Alam Khan ৭ আগস্ট, ২০২০, ১২:০০ এএম says : 4
সেনাপ্রধানের দেয়া চিঠির পর জনগণ অবসরপ্রাপ্ত মেজর সিনহার মৃত্যুর বিচার নিয়ে আশ্বস্ত বোধ করেছে। ইতিপূর্বে প্রধানমন্ত্রী সিনহার মাকে টেলিফোনে সুষ্ট বিচারের আশ্বাস দিয়েছিলেন এখন সেনাপ্রধান চিঠির মাধ্যে একই আশ্বাস দিয়েছেন এতে প্রতিয় মান হয় যে, বিচার নিশ্চিত ভাবেই হবে এতে কোন সন্দেহের অবকাশ নেই।
Total Reply(1)
TUSAR ৭ আগস্ট, ২০২০, ৫:০৯ পিএম says : 0
বিচার চাই
TUSAR ৭ আগস্ট, ২০২০, ৫:০৫ পিএম says : 0
আমিও চাই উপযুক্ত বিচার হোক
Total Reply(0)
TUSAR ৭ আগস্ট, ২০২০, ৫:০৭ পিএম says : 0
ন্যায়বিচার হবে কিনা জানিনা,
Total Reply(0)
Tarikul ১০ আগস্ট, ২০২০, ১১:২৭ পিএম says : 0
সেনা প্রধানের চিঠির ভাষ্যমতে ন্যায়বিচারের অপেক্ষায় রইলা।
Total Reply(0)
মোস্তাফিজুর রহমান ১১ আগস্ট, ২০২০, ৩:২৯ পিএম says : 0
এই জানোয়ারদের সর্বোচ্চ শাস্তি চাই। কোনভাবেই যেন আইনের ফাঁক দিয়ে ওরা বেরিয়ে যেতে না পারে,ওরা যদি পার পেয়ে যায় তবে বাংলাদেশে ওদের কাছে হেরে যাবে,আর ওদের যদি সঠিক বিচার হয় তাহলে বাংলার 18 কোটি মানুষের জয় হবে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন