ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭, ১২ সফর ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনা নিয়ে ভয় পাবেন না: মমতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২০, ১:২৪ পিএম

করোনাভাইরাস নিয়ে ভয় না পাওয়ার আহ্বান জানিয়েছেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। বৃহস্পতিবার নবান্নে সাংবাদিক বৈঠক করে মমতা বলেন, ‘করোনা নিয়ে ভয় পাবেন না। টেস্ট বাড়ানোর ফলেই আক্রান্তের সংখ্যা বাড়ছে। দ্রুত সংক্রমিতকে খুঁজে বের করে তাঁর চিকিৎসার ব্যবস্থা করাই রাজ্য সরকারের লক্ষ্য।’ মমতার এই বক্তব্য গুরুত্বপূর্ণ; কারণ রাজ্যে বিরোধীরা অভিযোগ করছেন যে, পশ্চিমবঙ্গ সরকার করোনা মোকাবেলা করতে ব্যর্থ।

এদিকে, বুধবার রাজ্যে ২,৮১৬ জন নতুন করোনা রোগীর সন্ধান মিলেছে এবং গত ২৪ ঘণ্টায় ৬১ জন কভিড আক্রান্তের মৃত্যু হয়েছে। পরিসংখ্যানের দিক থেকে সংক্রমণ এবং মৃতের সংখ্যা দুটোই রেকর্ড এবং অবশ্যই মমতার কাছে তা চিন্তার কারণ।

যদিও গত কয়েকদিন মমতা এ বিষয়ে কোনো মন্তব্য করেননি। তবে আজ তিনি মন্ত্রিপরিষদের এক বৈঠকের পরে সাংবাদিকদের সাথে আলাপ করেন এবং সাধারণ মানুষকে অভয় দেন। পশ্চিমবঙ্গে এখন প্রতিদিন ২৫ হাজারেরও বেশি করোনা টেস্ট হচ্ছে। ২২ জুলাই থেকে রাজ্যে রেপিড টেস্ট শুরু হয়েছে। মুখ্যমন্ত্রী বলেন, অনেক রাজ্যে টেস্ট কমানো হয়েছে। তবে আমরা চাইছি আরও বেশি টেস্ট করতে। টেস্ট বেশি হলে পজিটিভ কেস বাড়বে। পজিটিভ কেস বাড়লে আক্রান্তের সংখ্যা বাড়বে। ভয় পাবেন না।

রাজ্যে এই মুহূর্তে সংকটজনক অবস্থায় ১১৪৪ জন করোনা রোগী বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। করোনা মোকাবেলায় তৈরি হয়েছে প্লাজমা ব্যাংক। রাজ্যে করোনা আক্রান্তদের জন্য বেড বেড়ে হয়েছে ১১,৫৬০। কর্ড ব্লাড ব্যাংকগুলোকেও করোনা মোকাবেলায় কাজে লাগানো যায় কি না দেখা হচ্ছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন