ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭, ১০ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

সিনহা হত্যা, তদন্ত কমিটি সুপারিশ অনুযায়ী ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২০, ২:১৯ পিএম

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, সিনহা মোহাম্মদ রাশেদ নিহতের ঘটনা গুরুত্বের সঙ্গে নিয়েই তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি যে সুপারিশ করবে, সরকার সে অনুযায়ী ব্যবস্থা নেবে।

আজ শুক্রবার রাজধানীতে নিজ বাসভবনে ব্রিফিংয়ে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। পুলিশের দায়ের করা মামলায় সিনহা মোহাম্মদ রাশেদের সঙ্গে থাকা লোকজন, যাদের কারাগারে বন্দি রাখা হয়েছে তাদের ভবিষ্যৎ কী? এ প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘এ বিষয়টিও আমাদের নজরে রয়েছে। তদন্ত কমিটির সুপারিশে এদের বিষয়টিও আশা করছি থাকবে।’ তদন্ত কমিটির রিপোর্ট দেখে এদের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান তিনি।

‘অনুমতি ছাড়া বেসরকারি হাসপাতালে অভিযান চালানো যাবে না’—স্বাস্থ্য মন্ত্রণালয়ের এ প্রজ্ঞাপনের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অভিযান বন্ধ নেই। অনিয়মের বিরুদ্ধে অভিযান চলমান রয়েছে। এ বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়েরও একটি নির্দেশনা রয়েছে। যেখানে অভিযান প্রয়োজন হবে, অবশ্যই স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিনিধিকে সঙ্গে নিয়ে অভিযান চালানো হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
ম নাছিরউদ্দীন শাহ ৭ আগস্ট, ২০২০, ৩:৩৪ পিএম says : 0
তদন্ত কমিটির রিপোর্টের আগেই মামলা। মামলার আসামীদের কোর্টে আর্তসমর্থন জেলে হাজত। রিমান্ডের আবেদন এবং সাতদিন করে রিমান্ড। ইতিপূর্বে রাষ্ট্রের প্রধান নির্বাহী মাননীয় প্রধান মন্ত্রী রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব‍্যাক্তি ও প্রতিষ্ঠান হতে ঘটনা জানার পর বীর মুক্তিযোদ্ধার সন্তানের পরিবারের প্রতি গভীর সহানুভূতি সমবেদনা প্রকাশ উপযুক্ত বিচারের আশ্বাস। রাষ্ট্রের পক্ষে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন। সেনাবাহিনীর প্রধান কতৃক মেজর সিনহার মাকে অত্যন্ত গুরুত্ব সহকারে সহকর্মীর মর্মস্পর্শি মৃত্যুর বিচারের পক্ষে বাংলাদেশ সেনাবাহিনী প্রয়োজন সহযোগিতার আশ্বাস চিঠি প্রধান। ইত্যাদি ইত্যাদি। এখন প্রশ্ন তদন্ত কমিটি প্রতিবেদনের কি কতটুকু গুরুত্ব আছে???। তদন্ত কমিটির সুপারিশ আগেই বাস্তবায়ন হয়ে গেছে। বাংলাদেশের মানুষ পকৃত ঘটনা বিবরণ কারণ ইতিমধ্যে প্রায় জেনে গেছেন। মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী মন্ত্রী মহোদয় নিরঅপরাধ মেজরের সহকর্মীদের ব‍্যাপারে তদন্ত প্রতিবেদনের সাথে সম্পর্কের কি আছে । ঘটনার মুল আসামী গ্রফতার রিমান্ড এই প্রশ্ন সাংবাদিক সমাজের করা উচিতছিল।মেজরের সহকর্মীদের জামিনে মুক্ত করে তদন্ত কমিটি তাহাদের কাজ হতে গুরুত্বপূর্ণ তথ‍্য জানা প্রয়োজন মনে করি। বাংলাদেশ পুলিশের আইজিপি মহোদয় অত্যন্ত মানবিক ন‍্যায় পরায়ন মানুষ। আশাকরি মানবতার আদশ‍্য নিয়ে বীর মুক্তিযোদ্ধার মাকে সম্মান জানিয়ে সহানুভূতি প্রকাশ করবেন। আমার মতামতে ভুল পরিলক্ষিত হলে রাষ্ট্রের নিকট ক্ষমাপ্রার্থী।
Total Reply(0)
Tareq Sabur ৭ আগস্ট, ২০২০, ৫:১৫ পিএম says : 0
Home minister is useless. It does not matter what he says in a news conference. This is useless statement from a useless guy. This guy is wasting his time, our time and wasting some money of our country. It's better for our country if he stays at home and keeps him as if he is not existing at all.
Total Reply(0)
নিসারুল ইসলাম ৭ আগস্ট, ২০২০, ৯:০৯ পিএম says : 0
মেজর সিনহার সহকর্মী ছেলে-মেয়েরা এখনও জেলে । যারা ঘটনার মূল সাক্ষী হতে পারে, তাদেরকে আসামীপক্ষের মিথ্যা মামলায় কারাগারে রাখার যুক্তি খুঁজে পাইনি । তাদেরকে একদিনও কারাগারে রাখা যেতে পারেনা, তারা এই ঘটনায় আসামী নয়, আসামীপক্ষ মিথ্যা নাটক সাজিয়ে তাদের বিরুদ্ধে মামলা দিয়েছে । যদি তাদের গুম হওয়ার সম্ভাবনা থাকে তবে তাদেরকে আলাদা নিরাপত্তার ব্যবস্থা করা উচিৎ ।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন