বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

অনুপস্থিত হলেই অভিভাবক তলব!

প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

কুলাউড়া উপজেলা সংবাদদাতা : জঙ্গি কর্মকা- আর সন্ত্রাসবাদের অভিযোগ এখন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কাঁধে। তাই মৌলভীবাজারের শিক্ষার্থীদের পূর্ণ কার্যক্রম ও গতিবিধি উপর নজরদারি ও কোনো শিক্ষার্থী প্রতিষ্ঠানে অনুপস্থিত হলেই অভিভাবককে তলবের সিদ্বান্ত নিয়েছে শিক্ষা প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
জানা যায়, জেলার কুলাউড়া, জুড়ী, বড়লেখা, রাজনগর, শ্রীমঙ্গল, কমলগঞ্জ উপজেলার সব কলেজ ও মাধ্যমিক বিদ্যালয়ের অনুপস্থিত শিক্ষার্থীদের তালিকা তৈরির কাজ শুরু হয়েছে। অপরদিকে, নজরদারি চলছে সন্দেহভাজন শিক্ষক-শিক্ষার্থীদের উপর। আর শিক্ষার্থীদের বিপথগামিতা রোধে সংস্কৃতি আর নৈতিকতা শিক্ষার ওপর জোর দিয়েছেন জেলার বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষাবিদরা। বিশেষ করে শিক্ষার্থীদের আচরণ নজরদারি করার ব্যবস্থা নেয়া হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠানে অনুপস্থিত থাকলেই শিক্ষার্থীর অভিভাবকদের ডেকে তার সম্পর্কে তথ্য চাওয়া হবে। কেউ কোনো ধরনের উগ্রপন্থায় যুক্ত হলে কাউন্সিল টিমের কাছে পাঠানো হবে।
কুলাউড়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ সৌম্য প্রদীপ ভট্টাচার্য সজল বলেন, এখন থেকে একাডেমিক মনিটরিং করার পাশাপাশি তাদের আচরণ, চলাফেরা ইত্যাদি মনিটরিং করা হবে। উল্লেখ্য, জঙ্গি কর্মকা-ের সাথে জড়িত দেশের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের শনাক্ত করেছে আইনশৃঙ্খলা বাহিনী। তাই শিক্ষার্থীদের নজরদারির ব্যাপারে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান এ সিদ্বান্ত নিয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন