বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কলাপাড়ার উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বরখাস্ত

ইউএনও’র স্বাক্ষর জাল করে সোয়া কোটি টাকা উত্তোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২০, ১২:০২ এএম

পটুয়াখালীর কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার স্বাক্ষর জাল করে ১ কোটি ১২ লাখ ৭৫ হাজার টাকা উত্তোলনের ঘটনায় কলাপাড়ার উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তপন কুমার ঘোষকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করেছে সরকার।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় গত বৃহস্পতিবার রাতে থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরাধীন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তপন কুমার ঘোষ ইউএনও’র স্বাক্ষর জাল করে ১ কোটি ১২ লাখ ৭৫ হাজার টাকা উত্তোলন করেছেন এবং গত ২৩জুলাই সরকারী হিসাবে জমা করেছেন যা সরকারী কর্মচারী শৃঙ্খলা ও বিধিমালা, ২০১৮এর ০৩(খ) এবং (ঘ) ধারায় শাস্তিযোগ্য অপরাধ। উক্ত বিধিমালা এর সংশ্লিষ্ট ধারায় তাকে সরকারী চাকরী থেকে সাময়িক বরখাস্ত করা হলো। তার বিরুদ্ধে উল্লিখিত বিধিমালা অনুযায়ী বিভাগীয় মামলা রুজু করা হবে। তবে সাময়িক বরখাস্তকালীন সময়ে বিএসআর পার্ট-১ এর বিধি-৭১ অনুযায়ী বিচার কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত তিনি বিধি মোতাবেক খোরপোষ ভাতাদি প্রাপ্য হবেন।

এর আগে আশ্রয়ন-২ প্রকল্পের ১০টি কমিউনিটি সেন্টার ও ছয়টি ঘাটলা নির্মানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের বরাদ্দকৃত এক কোটি ১১ লাখ ৭৫ হাজার তিন শ’ পয়ত্রিশ টাকা কোন কাজ না করেই জাল জালিয়াতি করে হাতিয়ে নেয়া রাঙ্গাবালী উপজেলার মেসার্স সারিকা ট্রেডার্স। ঠিকাদারি প্রতিষ্ঠানটির গলাচিপাস্থ সোনালী ব্যাংকের কলাপাড়া হিসাব রক্ষণ অফিসের ব্যয় বরাদ্দ বিলের ভাউচারের মাধ্যমে এ টাকা হস্তান্তর হয়।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তপন কুমার ঘোষের বিরুদ্ধে টিআর কাবিখা এবং বিভিন্ন প্রকল্পের সরকারি টাকা লুটপাট করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন