ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

কাশিমপুর কারাগার থেকে কয়েদি উধাও

১২ জনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২০, ১২:০২ এএম

তিন সদস্যের তদন্ত কমিটি
গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ থেকে হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক কয়েদি নিখোঁজ রয়েছেন। তার নাম আবু বক্কর সিদ্দিক। বাড়ি সাতক্ষীরার শ্যামনগর উপজেলার চন্ডিপুর এলাকায়। তিনি হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত। গত বৃহস্পতিবার সন্ধ্যা থেকে কারাগারের ভেতরে ওই কয়েদিকে খুঁজে পাওয়া যাচ্ছে না। এ ঘটনায় প্রাথমিকভাবে ছয়জনের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়েছে। এছাড়া আরও ছয়জনকে সাময়িকভাবে বরখাস্ত করেছেন কারা কর্তৃপক্ষ। কারাগার সূত্রে বএসব তথ্য জানা গেছে।

আইজি প্রিজন ব্রিগেডিয়ার জেনারেল একেএম মোস্তফা কামাল পাশা জানান, এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরি করা হযেছে। ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সঙ্গে কথা হয়েছে। পুলিশ ওই কয়েদির বাড়িতে খোঁজ-খবর নিচ্ছে। কয়েদি পালিয়ে যাওয়ার পর থেকে গাজীপুরে চিরুনি অভিযান পরিচালিত হচ্ছে। ১২ জনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। কারা সূত্রে জানা গেছে, আবু বকর সিদ্দিক ২০১১ সালে রাজশাহী কেন্দ্রীয় কারাগার থেকে এসেছিলেন ফাঁসির আসামি হিসেবে। ২০১২ সালের ২৭ জুলাই তার সাজা সংশোধন করে তাকে যাবজ্জীবন দেয়া হয়।

কাশিমপুরের কারাগারের একজন কর্মকর্তা জানান, ২০১৫ সালের ১৩ মে সন্ধ্যায়ও তিনি আত্মগোপন করে সেল এলাকায় সেপটিক ট্যাংকের ভেতরে লুকিয়ে ছিলেন। অনেক খোঁজাখুঁজি শেষে পরদিন তাকে একটি ট্যাংকের ভেতর থেকে উদ্ধার করা হয়। আবু বকর সিদ্দিক জেলের ১৮ ফুট দেয়াল বেয়ে চলে গেছেন বলে ধারণা করা হচ্ছে।

অন্যদিকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি পালিয়ে যাওয়ার ঘটনায় একজন ডিআইজি প্রিজন্স, একজন সিনিয়র জেল সুপার ও একজন জেলারকে নিয়ে তিন সদস্যের কমিটি গঠন করেছে কারা কর্তৃপক্ষ। কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর সিনিয়র জেল সুপার জাহানারা বেগম বলেন, ডিআইজি প্রিজন্সের নেতৃত্বে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। তারা বিষয়টি তদন্ত করছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন